শেষকৃত্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পৃথিবী থেকে চিরবিদায় জানানো হলো অস্ট্রেলিয়ার উদিয়মান তরুণ ক্রিকেটার ফিলিপ হিউজকে।
খেলা

চিরনিদ্রায় শায়িত হলেন ফিলিপ হিউজ

শেষকৃত্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পৃথিবী থেকে চিরবিদায় জানানো হলো অস্ট্রেলিয়ার উদিয়মান তরুণ ক্রিকেটার ফিলিপ হিউজকে।শেষকৃত্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পৃথিবী থেকে চিরবিদায় জানানো হলো অস্ট্রেলিয়ার উদিয়মান তরুণ ক্রিকেটার ফিলিপ হিউজকে। গোটা বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমিকে শোকের সাগরে ভাসিয়ে তিনি পৃথিবী থেকে চিরবিদায় নিলেন।

বুধবার স্থানীয় সময় বেলা ২টায় ম্যাকভিল হাইস্কুলে ২৫ বছর বয়সী এই ক্রিকেটারের শেষকৃত্যের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী কেভিন রাড ছাড়াও অস্ট্রেলিয়ার সাবেক ও বর্তমান ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। এছাড়া ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলি, কপিল দেবও অংশ নেন।

হলের ভেতর জায়গা না পেয়ে হিউজের শত শত ভক্ত মাঠের মধ্যে অবস্থান নেন। এ সময় কেউ কান্না ধরে রাখতে পারেননি। সবাই চোখের পানি ফেলে চিরবিদায় জানায় তাদের প্রিয় এই ক্রিকেটারকে।

পরে স্থানীয় সময় বেলা আড়াইটায় হিউজকে তার জন্মস্থান নিউ সাউথ ওয়েলসের ম্যাকভিলে সমাধিত করা হয়।

হিউজের বিদায় মহিমান্বিত করতে সবই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পুরো ম্যাকভিলকেই সাজানো হয় শোকের আবহে। আয়োজকরা জানান, সাত হাজারেরও বেশি মানুষ হিউজের শেষকৃত্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদের মধ্যে স্থানীয় ক্রিকেটার, জাতীয় দলের সাবেক-বর্তমান ক্রিকেটার ও সংগঠক মিলিয়ে ৩০০ থেকে জন পরিচিত মুখের অংশগ্রহণও ছিল।

সিডনি ও অ্যাডিলেড স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে শেষকৃত্য সরাসরি দেখানো হয়। এছাড়া চ্যানেল নাইন, ফক্স ও এবিসি বিশ্বব্যাপীই সরাসরি সম্প্রচার করে অনুষ্ঠানটি।

ভারতীয় উপহাদেশসহ বিভিন্ন দেশের সাংবাদিকরাও অংশ নেন শেষকৃত্য অনুষ্ঠানে। ম্যাকভিল হাইস্কুলের স্পোর্টস হলের ধারণক্ষমতা কম হওয়ায় বাইরের অংশের সম্প্রসারণ নিজেদের উদ্যোগে করেছে হিউজের পরিবার।

গত ২৫ নভেম্বর মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে মাঠে নেমেছিলেন হিউজ।

৬৩ রানে অপরাজিত থাকার সময় প্রতিপক্ষের বোলার শন অ্যাবোটের একটি বাউন্সার তার কানের পাশে লাগে। এতে সঙ্গে সঙ্গেই তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

পরে হাসপাতালের নিবিড়-পরিচর্যাকেন্দ্রে দুদিন চিকিৎসাধীন থাকার পর ২৭ নভেম্বর বৃহস্পতিবার ক্রিকেট ইতিহাসের ট্র্যাজিক ঘটনার নায়ক হয়ে জীবনের ওপারে যাত্রা করেন অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার। গত ৩০ নভেম্বর ছিল তার ২৬তম জন্মদিন।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে খেলেছিলেন হিউজ।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *