চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কমপক্ষে পাঁচজন।
শিক্ষাঙ্গন

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কমপক্ষে পাঁচজন।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কমপক্ষে পাঁচজন।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের বেদীতে ফুল দেয়ার সময় কথা কাটাকাটিকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
নিহত ছাত্রলীগ কর্মী তাপস পাল বিশ্ববিদ্যালয়ের স্ংস্কৃতি ও পালি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি অমিত কুমার বসু ও যুগ্ম সম্পাদক সুমন মামুনের অনুসারীদের সঙ্গে সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম আরিফুল ইসলামের অনুসারীরা সংঘর্ষে জড়ায়। এ সময় একজন গুলিবিদ্ধসহ পাঁচজন আহত হন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে তাপস পালকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারসেল নিক্ষেপ করে আইনশৃঙ্খলা বাহিনী।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল জানান বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
প্রসঙ্গত, গত ১২ নভেম্বর চট্টগ্রাম সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দ্বন্দ্ব নিয়ে ক্ষোভ ও বিরক্তি প্রকাশ করেন। এরপর দ্বন্দ্ব নিরসনের জন্য নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে দায়িত্বও দেয়া হয়। গত ১৬ নভেম্বর  মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে বৈঠক করে ‘শান্তিপূর্ণ সহাবস্থানের’ ঘোষণা দিয়েছিলেন ছাত্রলীগের নেতারা। সেই ঘোষণার এক মাসের মাথায় ফের এই ঘটনা ঘটলো।
শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *