পাঁচ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট চলছে। সড়কে পুলিশি হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ২৪ ঘণ্টার এই ধর্মঘটের ডাক দেয়।
সারাদেশ

চট্টগ্রামে পাঁচ দফা দাবিতে পরিবহন ধর্মঘট চলছে

পাঁচ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট চলছে। সড়কে পুলিশি হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ২৪ ঘণ্টার এই ধর্মঘটের ডাক দেয়।পাঁচ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট চলছে। সড়কে পুলিশি হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ২৪ ঘণ্টার এই ধর্মঘটের ডাক দেয়। রবিবার সকাল ৬টায় এই ধর্মঘট শুরু হয়। চলবে সোমবার সকাল ৬টা পর্যন্ত।

পরিবহন ধর্মঘটের কারণে বিভিন্ন স্থানে অভিমুখী শত শত মানুষ ভোগান্তিতে পড়েছেন। এ ছাড়া চরম বিপাকে পড়েছে বিভিন্ন মালামাল সরবরাহকারী প্রতিষ্ঠান।

এদিকে ধর্মঘটের সমর্থনে চট্টগ্রাম মহানগরীসহ বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন স্থানে মিছিল করেন এবং সড়কে মহড়া দেন পরিবহন শ্রমিকরা।

শনিবার সন্ধ্যায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চলীয় কমিটির সভাপতি মৃণাল চৌধুরী জানান, শনিবার সকাল ৬টা থেকে পরদিন সোমবার সকাল ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের কোনো সড়কে পরিবহন শ্রমিকরা কাজ করবেন না।

তিনি বলেন, ৫ দফা দাবিতে সড়ক পরিবহন শ্রমিক কনভেনশন থেকে ২০ দিন আগে পরিবহন শ্রমিক ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল। তবে দাবি আদায়ে সরকারের পক্ষ থেকে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। সে কারণে আমাদের ডাকা ধর্মঘট বহাল থাকবে। ব্যক্তিগত গাড়ি ছাড়া কোনো ধরনের পরিবহন বৃহত্তর চট্টগ্রামে চলাচল করবে না।

তাদের ৫ দফা দাবি হচ্ছে- চট্টগ্রামের বিভিন্ন পরিবহনের জন্য টার্মিনাল নির্মাণ করা, অবৈধ গাড়ি উচ্ছেদ ও যানজট নিরসন করা, সড়ক পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র প্রদান করা, সড়কে পুলিশি হয়রানি বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়া ও সড়ক দুর্ঘটনার জন্য এককভাবে পরিবহন শ্রমিকদের দায়ী না করে সমন্বিত ব্যবস্থা গ্রহণ করা।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *