‘নির্বাচনের মাধ্যমে ঘায়েল করতে হবে সরকারকে’
জাতীয়

‘নির্বাচনের মাধ্যমে ঘায়েল করতে হবে সরকারকে’

‘নির্বাচনের মাধ্যমে ঘায়েল করতে হবে সরকারকে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আন্দোলন নয়, নির্বাচন দিয়েই এ সরকারকে ঘায়েল করতে হবে।

রোববার রাতে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের নেতাদের সঙ্গে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শুভেচ্ছা বিনিময়ের পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘আন্দোলন নয়, নির্বাচনের মাধ্যমে সরকারকে ঘায়েল করতে হবে।’

তিনি বলেন, ‘পৌর নির্বাচন এই প্রথম দলীয় প্রতীকে হচ্ছে, তাই যার যার অবস্থান থেকে ধানের শীষ প্রতীক দেখে সম্মান করে ভোট দিবেন। কারণ দেশ আজ মহাসংকটে আওয়ামী ষড়যন্ত্রের মধ্যে। আওয়ামী লীগ দেশে অশান্তি ডেকে আনছে। তাই আওয়ামী ষড়যন্ত্র থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘আজ আওয়ামী লীগ বলে কোনো দল নেই, আছে অত্যাচার ও স্বেচ্ছাচারিতা। আমাদের সকলকে প্রার্থনা করতে হবে যাতে করে জালেম অত্যাচারী, খুনীদের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করা যায়।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ‘শেখ হাসিনা সম্পর্কে কোর্ট যে রায় দিয়েছিলো আজ তার কার্যক্রমের মধ্যে দিয়ে এটাই বুঝা যাচ্ছে যে, শেখ হাসিনা অসুস্থ, মানসিকভাবে আরও বেশি অসুস্থ। আর মানসিক অসুস্থ রোগী দ্বারা দেশ পরিচালনা করা যায় না।কাজেই পাগল মানুষের অবস্থান গণভবন নয়, হওয়া উচিত পাবনা, কি যেন একটা আছে?’

খালেদা জিয়া বলেন, আমরা যুদ্ধ চাই না, অশান্তি চাই না। আমরা চাই সাম্প্রদায়িক সম্প্রীতি।

তিনি বলেন, ‘বর্তমানে কোনো ধর্মের মানুষের নিরাপত্তা নেই। কোর্ট ও বিচার বিভাগ নিরপেক্ষ নয়। আমরা ন্যায়বিচার পাই না।’

শুভেচ্ছা বিনিময়ের শুরুতে আয়োজক সংগঠনের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় খালেদা জিয়া খ্রিস্টান সম্প্রদায়ের বিশিষ্টজনদেরকে শুভেচ্ছা জানান ও কুশলবিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি এলবার্ট পি কস্টা, সহ-সভাপতি মার্শেল এম চিরান, মহাসচিব সুব্রত উইলিয়াম রোজারিও, বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট জন গমেজ, পাল পুরোহিত, রাঙ্গামাটি ক্যাথলিক চার্চ ফাদার পরিমল রোজারিও, পাল পুরোহিত, তেজগাঁও ক্যাথলিক মিশন ফাদার এলবার্ট, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ময়মনসিংহ জেলা সভাপতি শশধর ভ্রং প্রমুখ।

এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, গৌতম চক্রবর্তী, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *