যে ৮টি খেলা খুবই বিপজ্জনক
খেলা

যে ৮টি খেলা খুবই বিপজ্জনক

এমন কিছু খেলা রয়েছে, যার প্রতি পরতে পরতে রয়েছে মৃত্যুর হাতছানি। সামান্য ভুলে প্রাণ যেতে পারে। তবুও তাঁদের অমোঘ ভালবাসা এই সব বিপজ্জনক ক্রীড়ার প্রতি। জেনে নিন, যে ৮টি খেলা খুবই বিপজ্জনক।

১. বেস জাম্পিং
বিপজ্জনক স্পোর্টসের মধ্যে অন্যতম হল বেস জাম্পিং (Base Jumping)। উঁচু পাহাড়, বিল্ডিং, অ্যান্টেনা, স্প্যান থেকে প্যারাস্যুটের সাহায্যে ঝাঁপ দেওয়া। আমেরিকাসহ বিভিন্ন দেশ এই স্পোর্টসকে নিষিদ্ধ করেছে।কোনও সংগঠনের উদ্যোগ ছাড়া সাধারণত বেস জাম্পিং করতে অনুমতি দেওয়া হয় না।

২. হেলি-স্কিং
হেলি-স্কিং (Heli Skiing) একটি অফ ট্রায়াল স্নো-বোর্ডিং। হেলিকপ্টার দ্বারা পরিচালিত হয়। বরফের মধ্যে তিরের বেগে ছুটে যাওয়া। যে কোনও মুহূর্তে বরফ ধসে মৃত্যুর হাতছানি রয়েছে।

৩. স্কুবা ডাইভিং
স্কুবা কথার পুরো অর্থ হল সেল্ফ-কনটেইন্ড আন্ডারওয়াটার ব্রেথিং অ্যাপারাটাস। স্কুবা ডাইভিংয়ে (Scuba Diving) হাঙর বা ভয়ঙ্কর প্রাণীর আক্রমণের আশঙ্কা থাকে।এ ছাড়াও গভীর জলের ভিতরে থাকার কারণে স্পাইনাল কর্ড, ব্রেনের সমস্যা দেখা দেয়। এমনকি, অনেকে শ্বাসরুদ্ধ হয়ে মারাও যায়।

৪. কেভ ডাইভিং
কেভ ডাইভিং (Cave Diving) অতল সাগরে গুহার ভিতরে দুঃসাহসিক অভিযান। অনেক সময় আলোর অভাবে পার্টনারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কেভ ডাইভাররা কখনও দিক্‌ভ্রান্ত হয়ে যায়। অনেকে আবার অক্সিজেনের অভাবে প্রাণ হারান।

৫. বুল ফাইট
বিপজ্জনক স্পোর্টসের মধ্য আরও একটি অন্যতম খেলা হল বুল ফাইট (Bull Fight)। স্পেন, পর্তুগালের ঐতিহ্যবাহী একটি খেলা। ফ্রান্সের বেশ কিছু জায়গায় বুল ফাইটের প্রচলন রয়েছে। এমনকী, লাতিন আমেরিকার মেক্সিকো, কলোম্বিয়া, ইকুয়েডরেও বুল ফাইট হয়ে থাকে।

৬. বিগ ওয়েভ সার্ফিং
২০ ফুট উচ্চতার ঢেউয়ের সঙ্গে পাল্লা দিয়ে দুঃসাহসিক ওয়েভ সার্ফিং (Big Wave Surfing) করে থাকেন অভিজ্ঞ সার্ফাররা। এই মুহূর্তে এক নম্বর বিগ ওয়েভ রাইডার হলেন মকোয়া রথম্যান।

৭. পর্বত আরোহন
পর্বত আরোহন (Mount Climbing) কতখানি বিপজ্জনক এখন বাঙালিরাও বোঝেন। ছন্দা গায়েন থেকে গৌতম, পরেশ বা রাজীব ভট্টচার্যের মৃত্যুতে শোকের ছায়া কাটেনি। পুরো অভিযানেই থাকে মৃত্যুর হাতছানি।

৮. হোয়াইট ওয়াটার রাফটিং
হোয়াইট ওয়াটার রাফটিং (White Water Rafting) খরস্রোতা নদীতে একটি বোর্ডে দুঃসাহসিক অভিযান। ওয়াটার র‌্যাফটিংয়ে আহত হওয়াটা এখানে যেন স্বাভাবিক ব্যাপার। মৃত্যুরও আশঙ্কা থাকে প্রতি মুহূর্তে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *