পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধিদলের প্রধান ক্রিশ্চিয়ান দান প্রিদা।
জাতীয়

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ ইইউ

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধিদলের প্রধান ক্রিশ্চিয়ান দান প্রিদা।বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সফররত ইউরোপীয় পার্লামেন্টের (ইপি) মানবাধিকার বিষয়ক উপ-কমিটির প্রতিনিধিদল।

একই সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন প্রতিনিধিদলের প্রধান ক্রিশ্চিয়ান দান প্রিদা।

জাতীয় মানবাধিকার কমিশনে বৃহস্পতিবার কমিশন চেয়ারম্যান মিজানুর রহমানের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া জানান।

বুধবার প্রতিমন্ত্রীর সঙ্গে ইপি প্রতিনিধিদলের বৈঠকের পর শাহরিয়ার আলম সাংবাদিকদের জানিয়েছিলেন, বাংলাদেশ নিয়ে প্রতিনিধিদলের বিন্দুমাত্র উদ্বেগ নেই। তার বক্তব্য আজ গণমাধ্যমে প্রকাশ হয়।

একটি ইংরেজি দৈনিকে প্রকাশিত ওই সংবাদের কপি হাতে নিয়েই মানবাধিকার কমিশনে যান প্রতিনিধিদলের প্রধান।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের পত্রিকায় প্রকাশিত খবরের কথা উল্লেখ করে ক্রিশ্চিয়ান প্রিদা বলেন, ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন, এজন্যই আমাদের এখানে আসা।’

বৈঠক শেষে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, বর্তমান সহিংসতা বন্ধের পক্ষে মত দিয়েছেন ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্ট প্রতিনিধি দল। গণগ্রেফতারের বিষয়ে ইপি প্রতিনিধিদল উদ্বেগ প্রকাশ করেছে।

তিনি বলেন, এ পর্যন্ত বিরোধী জোটের সাত হাজার নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে প্রতিনিধিদল জানিয়েছে।

এর আগে প্রতিনিধিদলটি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। তবে তবে তখন সাংবাদিকদের মুখোমুখি হননি তারা।

ইউরোপীয় ইউনিয়নের তিন এমপিসহ ছয় সদস্যের প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরে এসেছে মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে। এ দলের নেতৃত্ব দিচ্ছেন ইইউ পার্লামেন্টের এমপি ক্রিশ্চিয়ান দান প্রিদা।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *