পবিত্র হজ নিয়ে কটূক্তিপূর্ণ বক্তব্য দেয়ায় বড় ভাইয়ের হয়ে আল্লাহ ও জাতির কাছে ক্ষমা চাইলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।
জাতীয়

ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন বঙ্গবীর

Kader-Siddiki-press-conferenceপবিত্র হজ নিয়ে কটূক্তিপূর্ণ বক্তব্য দেয়ায় বড় ভাইয়ের হয়ে আল্লাহ ও জাতির কাছে ক্ষমা চাইলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। তিনি বলেন, আমার ভাই লতিফ সিদ্দিকী আওয়ামী ষড়যন্ত্রের শিকার। তিনি আওয়ামী লীগের চাপে পড়ে ধর্ম নিয়ে বিতর্কিত কথা বলেছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে লতিফ সিদ্দিকীর বক্তব্যের জন্য অনুতপ্ত হন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

তিনি বলেন, আমার বড়ভাই পবিত্র হজ সম্পর্কে যে মন্তব্য করেছেন তাতে আল্লাহ ক্ষমা করবেন কিনা আমি জানি না। তবে পরিবারের সদস্য হিসেবে আমি আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন তাকে ক্ষমা করেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার কাদের সিদ্দিকী বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চেয়ে বলেন, এর জন্য আমার ভাইও ক্ষমা চাইবে।

কাদের সিদ্দিকী বলেন, আমার বড়ভাই নিউইয়র্কে বসে হজ সম্পর্কে যে মন্তব্য করেছেন, তাতে মুসলিম সম্প্রদায় যেভাবে মর্মাহত হয়েছে তেমনিভাবে আমিও মর্মাহত। আমি মুসলিম পরিবারে জন্ম নিয়েছি, মোসলমান হিসেবেই মরতে চাই। আজকে আমি ভারাক্রান্ত হৃদয়ে এ সংবাদ সম্মেলনে এসেছি।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কিংবা মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী আমার কেউ না। কিন্তু তিনি আমার রক্তের সম্পর্কের ভাই। তাই তার পক্ষ হয়ে আমি আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করছি তিনি যাতে তাকে মাফ করে দেন ও হেদায়েত দান করেন।

তিনি আরও বলেন, ‘শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। যার কাছে দেশের ১৬ কোটি মানুষের সম্ভ্রম সেই প্রধানমন্ত্রী আমাকে পাগলের বংশ বলেন। আল্লাহ শেখ হাসিনাকেও সুমতি দান করুন।’ এ কথা বলেই কাদের সিদ্দিকী সংবাদ সম্মেলন শেষ করেন।

সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে লিখিত বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী। তিনি তার বক্তব্যে দেশের বর্তমান অরাজকতা নিরসনে সকল দলের অংশগ্রহণে অবিলম্বে আরেকটি নির্বাচনের দাবি জানান। কৃষক শ্রমিক জনতা লীগ মনে করে, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলেই এই অরাজকতা দূর হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন কাদের সিদ্দিকী, বড় মেয়ে কুঁড়ি সিদ্দিকী ও ছোট মেয়ে কুশি সিদ্দিকী।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *