ক্রিকইনফোর বর্ষসেরা নবাগত ক্রিকেটার মুস্তাফিজ
খেলা

ক্রিকইনফোর বর্ষসেরা নবাগত ক্রিকেটার মুস্তাফিজ

ক্রিকইনফোর বর্ষসেরা নবাগত ক্রিকেটার মুস্তাফিজক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা নবাগত নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান

ক্রিকইনফোর পাঠক ও ৩২ জনকে নিয়ে গড়া জুরি প্যানেল এই পুরস্কারে ভূষিত করেছে মুস্তাফিজকে। ২০১৫ সালে অভিষেক হওয়া সেরা খেলোয়াড় হয়েছেন তিনি।

মোট ২৬টি ওয়ানডে ম্যাচে এখনো পর্যন্ত ১২.৩৪ গড়ে মুস্তাফিজের উইকেট ২৬টি। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক টেস্টেই এক ওভারে তিন উইকেট পেয়ে ম্যাচ সেরা হয়েছিলেন মুস্তাফিজ।

বিচারকদের মধ্যে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল, জেফ ডুজন, জন রাইট, মাহেলা জয়াবর্ধনে, মার্ক বুচার, মার্ক নিকোলাসসহ ইএসপিএন ক্রিকইনফোর প্রধান সম্পাদক সম্বিত বল ও অন্যান্য সাংবাদিকেরা।

টেস্টের সেরা ব্যাটিং পারফরম্যান্সের জন্য পুরস্কার পেয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ওয়ানডেতে সেরা ব্যাটসম্যান হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। সেরা অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের বিদায়ী অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

টিম সাউদি পাচ্ছেন ওয়ানডেতে সেরা বোলিং নৈপুণ্যের পুরস্কার। টি-টোয়েন্টির সেরা ব্যাটিং নৈপুণ্যের জন্য বেছে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে।

টি-টোয়েন্টির সেরা বোলিং নৈপুণ্যের পুরস্কার পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইজ।

২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মুস্তাফিজের। সেই ম্যাচে দুই উইকেট নিয়েছিলেন তিনি। এর দুই মাস পর জুনে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়ে তাঁর অবদানই সবচেয়ে বেশি। প্রথম ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে তিনি নিয়েছিলেন ছয় উইকেট। জীবনের প্রথম দুই ওয়ানডেতে আর কোনো বোলারের ১১ উইকেট নেওয়ার কৃতিত্ব নেই।

কাটার-মাস্টার পরিচয় নিয়ে তিনি এখন বাংলাদেশ দলের অপরিহার্য সদস্য। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলিয়ে মাত্র ২১ ম্যাচ খেলে তাঁর শিকার এখন ৪৩টি। আইপিএলে হায়দরাবাদ সানরাইজার্স আর ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য সাসেক্স তাঁকে পেয়ে উচ্ছ্বসিত।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *