রেকর্ড গড়তে যাচ্ছেন কুমার ধর্মসেনা

শ্রীলংকার কুমার ধর্মসেনা একমাত্র ব্যক্তি হিসেবে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে খেলার পাশাপাশি আম্পায়ারিংয়ের রেকর্ড গড়তে যাচ্ছেন।

শ্রীলংকার কুমার ধর্মসেনা একমাত্র ব্যক্তি হিসেবে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে খেলার পাশাপাশি আম্পায়ারিংয়ের রেকর্ড গড়তে যাচ্ছেন।শ্রীলংকার কুমার ধর্মসেনা একমাত্র ব্যক্তি হিসেবে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে খেলার পাশাপাশি আম্পায়ারিংয়ের রেকর্ড গড়তে যাচ্ছেন। আগামী ২৯ মার্চ মেলবোর্নের ফাইনালের জন্য আইসিসি কুমার ধর্মসেনার নাম ঘোষণার ফলে এই লংকান ‘বিরল’ রেকর্ডের অংশীদার হতে যাচ্ছেন।

১৯৯৬ বিশ্বকাপের ফাইনালে শ্রীলংকার হয়ে খেলেন কুমার ধর্মসেনা। সেবার আইসিসি ক্রিকেট বিশ্বকাপের প্রথম ও একমাত্র শিরোপা জিতে লংকানরা। ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ ওভার বল করে ৪৭ রানের বিনিময়ে স্টিভ ওয়াহর গুরুত্বপূর্ণ উইকেটটি নেন তিনি। ১৯ বছর পর ফের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে মাঠে নামছেন ধর্মসেনা, তবে এবার খেলোয়াড় নয়, আম্পায়ারের ভূমিকায়।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার রোববারের ফাইনালে কুমার ধর্মসেনার সঙ্গে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ইংলিশ আম্পায়ার রিচার্ড কেটেলব্রু।

অল ওশেনিয়া ফাইনালে ম্যাচে রেফারির দায়িত্ব অর্পণ করা হয়েছে শ্রীলংকার রঞ্জন মাদুগালের ওপর। এছাড়া মরিস ইরাসমাস তৃতীয় আম্পায়ার ও ইয়ান গোল্ড চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বলে আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *