বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এরশাদ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরতন্ত্র কায়েম করেছিল।
জাতীয়

‘এরশাদ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরতন্ত্র কায়েম করেছিল’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এরশাদ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরতন্ত্র কায়েম করেছিল।বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এরশাদ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরতন্ত্র কায়েম করেছিল। মুক্তিযুদ্ধের সময় তিনি পাকিস্তানে ছিলেন। তিনি দেশে ফিরে জিয়াউর রহমানের বদান্যতায় ডেপুটি জেনারেল হন। এরপর তিনি জেনারেল হন। জিয়াউর রহমানের মৃত্যুর সময় তার ভূমিকা ছিল সন্দেহজনক। এরশাদ বেঈমানী করে নির্বাচিত আব্দুস সাত্তারের সরকারকে বন্দুকের নলের মুখে সরিয়ে দিয়ে ক্ষমতা দখল করেন। জিয়াউর রহমান সম্পর্কে কথা বলার অধিকার এরশাদের নেই।
এসময় এরশাদকে ‘বেঈমান’ বলেও আখ্যায়িত করেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুন নবী খান সোহেল।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস প্রসঙ্গে মির্জা আলমগীর বলেন, শেখ মুজিব নিহত হওয়ার পর সেনাবাহিনীতে যে অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থান হচ্ছিল, সেখানে একটি পক্ষ দেশকে আধিপত্যবাদীদের হাতে তুলে দেওয়ার চক্রান্তে জড়িত ছিল। জিয়া সেই চক্রান্ত বাস্তবায়ন করতে দেননি। ৭ নভেম্বর সিপাহী-জনতা তাকে গৃহবন্দিত্ব থেকে মুক্ত করে দেশকে আধিপত্যবাদীদের ষড়যন্ত্র থেকে মুক্ত করেছিল। কিন্তু সেই সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদের হাত থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষার সেই ইতিহাস আওয়ামী লীগ দেশবাসীকে জানতে দিতে চায় না। এ জন্যই ৮ নভেম্বর বিএনপির সমাবেশ তারা করতে দেয়নি।’

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ হচ্ছে স্বাধীনতা-সার্বভৌমত্বের বাইরের একটি দল। শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের মার্চে দেশবাসীকে কোনো দিক-নির্দেশনা না দিয়ে বিপদে ফেলে পাকিস্তানিদের হাতে বন্দি হয়ে পাকিস্তান চলে যান। তিনি স্বাধীনতার কোনো দিক-নির্দেশনা দেননি। সে সময় জিয়াউর রহমান দেশবাসীর পাশে ছিলেন। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশবাসীকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছিলেন। শুধু তাই নয়, জিয়াউর রহমান নিজেও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। রণাঙ্গনে যুদ্ধ করেছিলেন।

উল্লেখ্য, বুধবার চট্টগ্রামের লালদীঘি ময়দানে এক জনসভায় এরশাদ বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করলেও তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *