সারাদেশে অন্তত ২৬টি তাজা প্রাণ ঝরে গেছে সড়ক দুর্ঘটনায়।
সারাদেশ

সড়ক দুর্ঘটনায় একদিনে নিহত ২৬

সারাদেশে অন্তত ২৬টি তাজা প্রাণ ঝরে গেছে সড়ক দুর্ঘটনায়।শুক্রবার ভোরে ঝিনাইদহে চারজন দিয়ে শুরু। দিনভর একের পর এক দুর্ঘটনা চলছেই।

রাত সাড়ে আটটা পর্যন্ত সারাদেশে অন্তত ২৬টি তাজা প্রাণ ঝরে গেছে সড়ক দুর্ঘটনায়। এ সময় অন্তত অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। তাদের অবস্থাও গুরুতর।

নিহতদের মধ্যে ঝিনাইদহে ৪ জন, মুন্সীগঞ্জে ৪ জন, নারায়ণঞ্জে ৩ জন, ময়মনসিংহে ৫ জন, সিলেটে ২ জন, হবিগঞ্জে ২ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন, নীলফামারীতে ১ জন, লক্ষ্মীপুরে এক সাংবাদিক, সিরাজগঞ্জে ১ জন, নোয়াখালীতে শিশু ও পঞ্চগড়ে ট্রাক্টর চালকের সহকারী মারা গেছেন।

শুক্রবার ভোর ছয়টার দিকে ঝিনাইদহের শৈলকুপার উপজেলার দুধসরে ট্রাকের চাপায় টেম্পুবাহী চারজন পান ব্যবসায়ী ঘটনাস্থলে মারা যান। আর আহত হন পাঁচজন। নিহতরা হলেন- উপজেলার কানাপুকুরিয়া গ্রামের গফুর মণ্ডলের ছেলে শফিউদ্দিন, রাজ্জাক মন্ডলের ছেলে রেজাউল, পার্শ্ববর্তী চরপাড়ার রওশন মন্ডলের ছেলে মজিবর ও ইউসুফ আলীর ছেলে আমিরুল ইসলাম।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় রাত সাড়ে সাতটার দিকে ট্রাকচাপায় বাবা-মেয়েসহ তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো একজন। নিহতরা হলেন- রাজধানীর ইস্কাটন এলাকার অলিউদ্দিন (৩৭), তার মেয়ে সুমাইয়া (৭) ও অজ্ঞাত অটোচালক। আহত নারীর নাম তাৎক্ষণিক পাওয়া যায়নি।

ফতুল্লা মডেল থানার এসআই স্বপন কুমার দাস জানান, ফতুল্লার ভূইগড়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে রাস্তায় মোড় নেওয়ার সময় একটি ব্যাটারিচালিত অটোরিক্সাকে বিপরীতমুখী একটি ট্রাক চাপা দেয়। এতে শিশুসহ চারজন গুরুতর আহত হন।

আশঙ্কাজনক অবস্থায় তাদের নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেওয়ার পথে সুমাইয়া ও অটোরিক্সাচালকের মৃত্যু হয়। আর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে অলিউদ্দিনের মৃত্যু হয়।

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জামালদি বাসস্ট্যান্ড এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজিচালিত তিনটি অটোরিক্সার ওপর পড়লে চারজন মারা যান। নিহতরা হলেন- সিএনজিচালক কালু মিয়া (৬০), রিক্সাচালক মন্টু মিয়া (৩৫), অঞ্জলী সাহা (৪৮) ও ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়। এছাড়া একজন নারী ও দুইজন পুরুষ আহত হয়েছেন।

সন্ধ্যা সাতটার দিকে ময়মনসিংহ সদর থানার রাঘবপুর এলাকায় বাস ও সিএনজিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো দুইজন। ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের রাঘবপুরে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

সিলেটের বিশ্বনাথ উপজেলায় বিকেল সাড়ে চারটার দিকে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবকের মৃত্যু হয়েছে। এতে মোটরসাইকেলেরর আরেক আরোহী গুরুতর আহত হয়েছেন।

উপজেলার বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের বাগিচাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার দেওকল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নোয়াগাঁও গ্রামের মতছিন আলীর ছেলে নোমান আহমদ (১৬) এবং একই গ্রামের তাজুল ইসলামের ছেলে খালেদ আহমদ (১৫)। আহত আব্দুর রহিমকে (১৫) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় শুক্রবার পৃথক সড়ক দুর্ঘটনায় দুই নারী নিহত হয়েছেন। নিহতরা হলেন- মাধবপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের বাসিন্দা চানু মিয়ার স্ত্রী চান বানু (৫৫) ও উপজেলার আদাঐর গ্রামের ইউপি সদস্য সাজিদুর রহমান কনার মেয়ে রিভা আক্তার (২৫)।

শুক্রবার ভোরে উপজেলা সদরের ফায়ার সার্ভিস স্টেশনের কাছে ঢাকা-সিলেট মহাসড়কে রাস্তা পার হতে গিয়ে দ্রুতগামী একটি পিকআপ ভ্যানের নিচে চাপা পড়ে চান বানু মারা যান। আর সকাল নয়টার দিকে উপজেলার সাতবর্গ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাকের সঙ্গে সিএনজিচালিত অটোরিক্সার সংঘর্ষে রিভা আক্তার মারা যান।

নীলফামারীতে দুপুরে ট্রাকটরের চাকায় পিষ্ট হয়ে এক শিশু মারা গেছে। এ ঘটনায় আহত হয়েছে নিহতের মাসহ দুইজন। জেলার সৈয়দপুর উপজেলার মিস্ত্রি পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু এলাকার নাদিমের পুত্র শুভ (৯)। এ ঘটনায় আহত নাদিমের স্ত্রীসহ দুজনকে সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সকাল সাতটার দিকে সিএনজিচালিত অটোরিক্সার সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে রিপা আক্তার (২৪) নামে এক তরুণী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৫ জন। উপজেলার সাতবর্গ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় দুপুর ১২টার দিকে আহত হন সাংবাদিক ইসলাম উদ্দিন বাপ্পি (২৮)। বিকেল পাঁচটার দিকে চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান। জেলার রায়পুর-লক্ষ্মীপুর সড়কে বাসাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বাপ্পি অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকা টাইমস ২৪ ডটকম’ ও লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ‘দৈনিক লক্ষ্মীপুর আলো’র রায়পুর উপজেলা প্রতিনিধি ও রায়পুর টিউলিপ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ছিলেন।

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের নতুনবস্তী এলাকায় দুপুরে ট্রাক্টর (মাহিন্দ্র) উল্টে রজব আলী (৩০) নামে এক সহকারী নিহত হয়েছেন। রজব আলী তেঁতুলিয়া উপজেলার তেতুঁলিয়া ইউনিয়নের সাড়িয়ালজোত গ্রামের রুস্তম আলীর ছেলে।

নোয়াখালীতে শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে সিএনজিচালিত অটোরিক্সা থেকে ছিটকে পড়ে আশরাফ নাদিম সম্রাট (৬) নামে এক শিশু নিহত হয়েছে। সদর উপজেলার মাইজদী-কবিরহাট আন্তঃসড়কের দানামিয়ার বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আশরাফ নাদিম সম্রাট উপজেলার নেওয়াজপুর ইউনিয়নের মাছিমপুর গ্রামের আলা উদ্দিনের ছেলে।

এছাড়া সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় আবু হাসেম আকন্দ (৪২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে। আবু হাসেম আকন্দ বেলকুচি উপজেলার শমেসপুর গ্রামের শামসুল আলমের (টাবু আকন্দ) ছেলে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *