প্রাণঘাতী ইবোলার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে নেমেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, বেল, দিদিয়ের দ্রগবা, ফিলিপ লামরা। ‘এক সঙ্গে আমরা ইবোলাকে হারাতে পারি’ এই স্লোগান নিয়ে নেমে পড়েছেন ১১ জন তারকা ফুটবলার।
খেলা

ইবোলা রুখতে নেমেছেন রোনালদো-নেইমাররা

প্রাণঘাতী ইবোলার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে নেমেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, বেল, দিদিয়ের দ্রগবা, ফিলিপ লামরা। ‘এক সঙ্গে আমরা ইবোলাকে হারাতে পারি’ এই স্লোগান নিয়ে নেমে পড়েছেন ১১ জন তারকা ফুটবলার।প্রাণঘাতী ইবোলার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে নেমেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, বেল, দিদিয়ের দ্রগবা, ফিলিপ লামরা। ‘এক সঙ্গে আমরা ইবোলাকে হারাতে পারি’ এই স্লোগান নিয়ে নেমে পড়েছেন ১১ জন তারকা ফুটবলার।

ইবোলা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং এই রোগটি প্রতিরোধে কী করণীয় আর কী করা যাবে না, সেটা বোঝাতে একটি ‘মাল্টিমিডিয়া ক্যাম্পেইন’-এ অংশ নেন রোনালদো, নেইমার, দ্রগবা, জাভি, লাম, জেরার্ড পিকে, গ্যারেথ বেল, জর্জ ডেভিস, রাফায়েল ভারানে, জেরোমে বোয়েটাং, জন ওবি মিকেল এবং বায়ার্ন মিউনিখ কোচ পেপ গার্দিওলা।

অ্যানিমেশনের মাধ্যমে ১১ জন খেলোয়াড় মানুষের কাছে ইবোলা নিয়ে ১১টি বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন।

নেইমার এই অভিযানে যুক্ত হতে পেরে বলছেন,‘ সবার আগে আমাদের সঠিক তথ্য পাওয়া দরকার৷ তবেই আমরা ইবোলার বিরুদ্ধে লড়াই করতে পারব৷ আমরা সকলেই আশাবাদী, এই অভিযানের মাধ্যমে আমরা সচেতনতা গড়ে তুলতে পারব৷ ইবোলায় ক্ষতিগ্রস্ত ভাই-বোনেদের পাশে দাঁড়ানোই আমাদের লক্ষ্য৷’

নেইমারের পাশাপাশি ফিফা-র প্রেসিডেন্ট সেপ ব্লাটার বলছেন,‘ ফুটবলের মাধ্যমেই সবার কাছে পৌঁছানো যায়৷ ফুটবলই পারবে ইবোলার বিরুদ্ধে লড়াই করতে৷’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী পশ্চিম আফ্রিকায় ছড়িয়ে পড়া ইবোলায় ৯ নভেম্বর পর্যন্ত ৬টি দেশে ১৪ হাজার ৯৮ জন আক্রান্ত হয়েছে। আর এ পর্যন্ত এতে মারা গেছে ৫ হাজার ১৬০ জন। রোগটির প্রকোপ সবচেয়ে বেশি ছড়িয়েছে গিনি, লাইবেরিয়া ও সিয়েরা লিওনে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *