জাতীয়

বঙ্গবভনের গেট থেকে ইবরাহিম বীর প্রতীককে ফেরত

বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গভবনে আমন্ত্রণ পেয়েও প্রবেশ করতে পারেননি কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক।

বুধবার বিকেলে বঙ্গভবনের গেট থেকে তাকে ফিরিয়ে দিয়েছে নিরাপত্তা কর্মীরা। পরে বিষয়টি নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে মুহাম্মদ ইবরাহিম নিজেই জানিয়েছেন।

সৈয়দ ইবরাহিম সাংবাদিকদের বলেন, মুক্তিযুদ্ধের একজন বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও সেনাবাহিনীর অফিসার হিসেবে ১৯৮০ সাল থেকে প্রতিবছর বঙ্গবভনের তিনটি অনুষ্ঠানে দাওয়াত পেয়ে আসছিলাম। এবারের বিজয় দিবসেও বঙ্গভবনের অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছিলাম। কিন্তু আজ বিকেলে বঙ্গভবনে ঢুকতে চাইলে নিরাপত্তা কর্মীরা ‘প্রবেশের অনুমতি নেই’ বলে আমাকে ফিরিয়ে দিয়েছেন।

তিনি বলেন, ‘আমাকে দাওয়াত না দিলে তো আমি আসতাম না। দাওয়াত দিয়ে এভাবে অপমান করা শোভনীয় নয়। এটা অশোভন কাজ।’

এদিকে, বাসায় ফেরার পর মহাখালী ডিওএইচএসের বাসায় বসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, বড় ঘটনা, ছোট বর্ণনা! ছবিগুলো দ্রষ্টব্য, ১৬-১২-২০১৫; আজ মহান বিজয় দিবসের বিকেলে, বঙ্গভবনের গেইটে, বিব্রত হলাম। সেই ঘটনা শেয়ার করছি। ১৯৮০ সাল থেকেই বঙ্গভবনে দাওয়াত পাই- বিজয় দিবস, স্বাধীনতা দিবস এবং দুই ঈদের দিবস। এই পর্যন্ত কোনো ব্যত্যয় হয়নি। আজ হলো।

সৈয়দ ইবরাহিম লিখেছেন, হওয়াটা বড় কথা, তার থেকেও বড় কথা, কেন হলো সেটাই বড় কথা?

দাওয়াত পেয়ে বঙ্গভবনে গেলাম। গেইট থেকে ফেরত দিলেন এসএসএফের ক্যাপ্টেন এবং ট্রাফিক পুলিশের সার্জেন্ট। বললেন, ‘আপনাকে ফেরত যেতে হবে। ফেরত চলে আসলাম। বিষয়টা বোধগম্য হলো না…। দাওয়াত না দিলে, মনে মনে বলতাম যে, রাজনীতিবিদ ইবরাহিমকে গোয়েন্দা সংস্থাগুলো ছাড়পত্র দেয়নি। কিন্তু দাওয়াত দিয়ে গেইট থেকে ফেরত দেওয়াটা…? মুক্তিযুদ্ধের ‘বীর প্রতীক’ বিজয় দিবসের অনুষ্ঠানে যাবেন না?

তিনি আরো লিখেছেন, ফেসবুকে বিজয় দিবসের শুভেচ্ছা ইতোমধ্যেই জানিয়েছি, সকলকে পুনরায় সম্ভাষণ ও অভিননন্দন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *