ইন্দোনেশিয়ার জাভা সমুদ্র উপকূলবর্তী বর্নিও দ্বীপের কাছ থেকে ‘এয়ারএশিয়া ফ্লাইট ৮৫০১’ বিমানের দুটি ধ্বংসাবশেষ উদ্ধার করেছেন উদ্ধারকারী দলের সদস্যরা।
আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় বিধ্বস্ত বিমানের দুটি বড় অংশ উদ্ধার

ইন্দোনেশিয়ার জাভা সমুদ্র উপকূলবর্তী বর্নিও দ্বীপের কাছ থেকে ‘এয়ারএশিয়া ফ্লাইট ৮৫০১’ বিমানের দুটি ধ্বংসাবশেষ উদ্ধার করেছেন উদ্ধারকারী দলের সদস্যরা।ইন্দোনেশিয়ার জাভা সমুদ্র উপকূলবর্তী বর্নিও দ্বীপের কাছ থেকে ‘এয়ারএশিয়া ফ্লাইট ৮৫০১’ বিমানের দুটি ধ্বংসাবশেষ উদ্ধার করেছেন উদ্ধারকারী দলের সদস্যরা।

গতকাল রাতে ধ্বংসাবশেষ দুটি উদ্ধার করা হয়। উদ্ধারকারী দলের প্রধান কর্মকর্তা ব্যামব্যাং সোয়েলিস্ত্যো এ তথ্য দিয়েছেন। তিনি জানান, বিমানের ধ্বংসাবশেষের বড় অংশটির দৈর্ঘ্য ১০ মিটার বা ৩২ ফুট ও প্রস্থ ৫ মিটার বা ১৬ ফুট। সমুদ্রের ৩০ মিটার গভীরতায় রয়েছে উদ্ধারকৃত বস্তুগুলো। প্রকৃত ছবি পেতে একটি দূর নিয়ন্ত্রিত সমুদ্র যান পানির তলায় পাঠানো হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

তবে সমুদ্রের স্রোতের কারণে যানটি ঠিকভাবে নিয়ন্ত্রণ করা কঠিন। বিমানটিতে ব্যবহৃত জ্বালানি তেলের অস্তিত্বও পাওয়া গেছে সেখানে। গত কয়েকদিনে বিরূপ আবহাওয়ার কারণে মৃতদেহ ও বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধারে হিমশিম পরিস্থিতির সম্মুখীন উদ্ধারকারী দলের সদস্যরা।

এ পর্যন্ত মাত্র ৩০ জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। ২৯টি জাহাজ ও ১৭টি বিমান ব্যাপক উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। এদিকে বিমানটির ব্ল্যাক বক্সের সন্ধান এখনও পাওয়া যায়নি। ব্ল্যাক বক্সটি উদ্ধারের পরই বিমানটি বিধ্বস্তের প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। গত সপ্তাহের শেষদিকে ১৬২ জন আরোহী নিয়ে সমুদ্রে বিধ্বস্ত হয়েছিল বিমানটি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *