রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়া ও ইউরোপের আন্তঃমহাদেশীয় জোট ‘আসেম’ এর দশম শীর্ষ সম্মেলনে অংশ নিতে বুধবার ইতালি যাবেন।
জাতীয়

বুধবার ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়া ও ইউরোপের আন্তঃমহাদেশীয় জোট ‘আসেম’ এর দশম শীর্ষ সম্মেলনে অংশ নিতে বুধবার ইতালি যাবেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়া ও ইউরোপের আন্তঃমহাদেশীয় জোট ‘আসেম’ এর দশম শীর্ষ সম্মেলনে অংশ নিতে বুধবার ইতালি যাবেন। আগামী ১৬ ও ১৭ অক্টোবর ইতালির মিলানে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্য বাড়াতে এবং বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে প্রধানমন্ত্রী আসেম শীর্ষ সম্মেলনে যোগ দিবেন।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী মঙ্গলবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, আসেম শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইতালির প্রধানমন্ত্রী মাত্তেও রেনজি, ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট হারমান ভন রম্পু ও ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট হোসে মানুয়েল বারাসো আমন্ত্রণ জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য আন্তঃমহাদেশীয় ফোরামের শীর্ষ সম্মেলনে নানামুখী কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। সাইড লাইনে এশিয়া ও ইউরোপের বিভিন্ন রাষ্ট্র ও সংস্থার শীর্ষ প্রতিনিধির সঙ্গে বৈঠক করবেন তিনি। এ সব বৈঠকে বাংলাদেশের সঙ্গে বিভিন্ন দেশের বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর বিষয়ে আলোচনা করা হবে।

জানা গেছে, দশম আসেম শীর্ষ সম্মেলনের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘টেকসই অগ্রগতি ও নিরাপত্তার জন্য দায়িত্বশীল অংশীদারিত্ব’। বিভিন্ন দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী উদ্বোধনী অধিবেশনে উপস্থিত থাকবেন। ইউরোপীয় কাউন্সিলের সভাপতি হারমেন ভ্যান রম্পু উদ্বোধনী অধিবেশনের সভাপতিত্ব করবেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *