অভিজ্ঞ ইউনিস খান আর টেস্ট স্পেশালিস্ট আজহার আলীর জোড়া শতকে পাকিস্তান ঢাকা টেস্টের প্রথম দিনশেষে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২৩ রান করেছে।
খেলা

ইউনিস-আজহারের জোড়া শতকে পাকিস্তান ৩২৩/৩

অভিজ্ঞ ইউনিস খান আর টেস্ট স্পেশালিস্ট আজহার আলীর জোড়া শতকে পাকিস্তান ঢাকা টেস্টের প্রথম দিনশেষে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২৩ রান করেছে।অভিজ্ঞ ইউনিস খান আর টেস্ট স্পেশালিস্ট আজহার আলীর জোড়া শতকে পাকিস্তান ঢাকা টেস্টের প্রথম দিনশেষে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২৩ রান করেছে।

টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ শহীদের অসাধারণ এক বলে দলীয় ৯ আর ব্যক্তিগত ৮ রান করে প্রথম আউট হন মোহাম্মদ হাফিজ। এরপর দলীয় ৫৮ রানে দ্বিতীয় উইকেট হিসেবে সাজ ঘরে ফেরেন অপর ওপেনার সামি আসলাম।

এরপরই জুটি বেঁধে দলকে শক্ত অবস্থানে দাঁড় করান ইউনিস খান ও আজহার আলী। তৃতীয় উইকেট জুটিতে দু’জনে মিলে যোগ করেন ২৫০ রান।

শুরুর আনন্দের পর প্রায় সারাদিনই হতাশায় কেটেছে বাংলাদেশের। মাঝে দুইবার আনন্দের উপলক্ষ এলেও ‘নো’ বলের কারণে সেটা হয়নি। শহীদের বলে আজহার এবং সৌম্য সরকারের বলে আউট হয়েছিলেন ইউনিস। তারা ‘নো’ বলের কল্যাণে বেঁচে যান।

বাংলাদেশকে শেষ বেলায় কিছুটা স্বস্তি এনে দেন মোহাম্মদ শহীদ। আজহারের সঙ্গে ২৫০ রানের জুটি গড়ে শহীদের বলে শুভাগত হোমের তালুবন্দি হন ইউনিস খান। তবে বিদায়ের আগে ৩ ছক্কা ও ১১ চারে ১৪৮ রান করেন ইউনুস।

ক্যারিয়ারের ২৯তম এবং বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ইউনিস। টেস্টে এখন সেঞ্চুরি ও হাফসেঞ্চুরির সংখ্যা সমান হলো ইউনিসের।

এই ম্যাচের সেঞ্চুরি দিয়ে ডন ব্র্যাডম্যানের ২৯তম সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানের মিডল অর্ডারের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। তবে ২৯ সেঞ্চুরি পেতে ব্র্যাডম্যানের লেগেছিল ৫২ টেস্ট। আর ইউনিস সেটা করলেন ৯৮তম টেস্টে।

ইউনিসের সঙ্গী আজহার তুলে নিয়েছেন তার ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। ৪১তম টেস্টে অষ্টম সেঞ্চুরি করলেন আলী। দিন শেষে তিনি অপরাজিত আছেন ১২৭ রানে। আর ৯ রান নিয়ে অপরাজিত তার সঙ্গী অধিনায়ক মিসবাহ-উল হক।

বাংলাদেশের হয়ে মোহাম্মদ শহীদ নেন দুটি উইকে। অপর উইকেটটি পান স্পিনার তাইজুল ইসলাম।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *