ইউনিস খানই টেস্ট ক্রিকেটের টানা তৃতীয় শতক হাঁকিয়েছেন বৃহস্পতিবার। আবুধাবী টেস্টে এ দিন ক্যারিয়ারের ২৭তম টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন ইউনিস।
খেলা

ইউনিসের টানা তৃতীয় শতক

ইউনিস খানই টেস্ট ক্রিকেটের টানা তৃতীয় শতক হাঁকিয়েছেন বৃহস্পতিবার। আবুধাবী টেস্টে এ দিন ক্যারিয়ারের ২৭তম টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন ইউনিস।ইউনিস খান টেস্ট ক্রিকেটে টানা তৃতীয় শতক হাঁকিয়েছেন বৃহস্পতিবার। আবুধাবী টেস্টে এ দিন ক্যারিয়ারের ২৭তম টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন ইউনিস। দিনশেষে ১১১ রানে অপরাজিত রয়েছেন তিনি। শুধু তাই নয়, এই সেঞ্চুরির সুবাদে গত ৯০ বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ৩ শতক হাঁকানোর গৌরব সঙ্গী হয়েছে ইউনিস খানের।

এদিকে, সেঞ্চুরির দেখা পেয়েছেন পাকিস্তানের আরেক ব্যাটসম্যান আজহার আলি। টেস্ট ক্যারিয়ারে এটি তার ৬ষ্ঠ সেঞ্চুরি। দিনশেষে ১০১ রানে অপরাজিত রয়েছেন তিনি। ইউনিস ও আজহারের সেঞ্চুরির ওপর ভর করে আবুধাবী টেস্টের প্রথম দিনে মজবুত অবস্থানে পাকিস্তান। প্রথম দিনের খেলা শেষে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩০৪ রান।

আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টসে জিতে এই আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক। শুরুটা খুব একটা ভাল হয়নি পাকিস্তানিদের। দলীয় ৫৭ রানে আউট হয়েছেন ওপেনার আহমেদ সেহজাদ। ব্যক্তিগত ৩৫ রানে ক্রিজ ছেড়েছেন তিনি। অপর ওপেনার মোহাম্মদ হাফিজ করেছেন ৪৫ রান। দলীয় ৯৫ রানে দ্বিতীয় উইকেটে হারিয়েছে পাকিস্তান। এরপর আজহার ও ইউনিসের জোড়া সেঞ্চুরিতে হতাশ হতে হয়েছে অস্ট্রেলিয়ান বোলারদের। জুটি ভাঙার চেষ্টায় ৮ বোলারকে ব্যবহার করেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্ক। যদিও তা কাজে দেয়নি শেষ অবধি। এই জুটি ২০৮ রান যোগ করেছে যা দিনশেষে পাকিস্তানকে দিয়েছে মজবুত ভিত্তি।

উল্লেখ্য, দুবাইয়ে প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে ২২১ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে পাকিস্তান। ওই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন ইউনিস খান।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে):

টস : পাকিস্তান; আগে ব্যাটিং করার সিদ্ধান্ত

পাকিস্তান প্রথম ইনিংস : ৩০৪/২; ৮৮ ওভার (ইউনিস* ১১১, আজহার* ১০১ ; জনসন ১/৫০, লিয়ন ১/৮৬)

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *