প্রথম জয় পেয়েছে ইংল্যান্ড

বিশ্বকাপের ১১তম আসরে প্রথম জয় পেয়েছে ইংল্যান্ড। ১৪তম ম্যাচে ইংল্যান্ডের কাছে ১১৯ রানে পরাজিত হয়েছে স্কটল্যান্ড।

বিশ্বকাপের ১১তম আসরে প্রথম জয় পেয়েছে ইংল্যান্ড। ১৪তম ম্যাচে ইংল্যান্ডের কাছে ১১৯ রানে পরাজিত হয়েছে স্কটল্যান্ড।বিশ্বকাপের ১১তম আসরে প্রথম জয় পেয়েছে ইংল্যান্ড। ১৪তম ম্যাচে ইংল্যান্ডের কাছে ১১৯ রানে পরাজিত হয়েছে স্কটল্যান্ড। ইংলিশদের দেওয়া ৩০৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.২ ওভারে সব উইকেট হারিয়ে ১৮৪ রান করে স্কটিশরা।

এর আগে চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ২ ম্যাচে দুই স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছে হার মানে ইংল্যান্ড। অপরদিকে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয় স্কটল্যান্ড।

ইনিংসের ২.৫ ওভারে প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। দলীয় ১৭ রানে বিদায় নেন উদ্বোধনী ব্যাটসম্যান কালাম ম্যাকলিওড (৪)। ১০.১ ওভারে সাজঘরে ফিরেন ফ্রেডি কোলম্যান (৭)। পরের ওভারে আউট হন ম্যাট ম্যাচান (৫)।

২৫.১ ওভারে জো রুটের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছেন প্রেস্টন মমসেন (২৬)। এর আগে ৪র্থ উইকেটে কোয়েটজারের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন তিনি। ২৬.৩ বলে মঈন আলীর বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন স্কটল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান কাইল কোয়েটজার (৭১)।

ইনিংসের ২৮.৩ ওভারে মঈন আলীর বলে আউট হয়েছেন রিচি ব্যারিংটন (৮)। ৩৩.৫ ওভারে ফিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছেন ডেভি (৯)। ৩৭.১ ওভারে ফিনের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে আউট হন ম্যাথিউ ক্রস (২৩)। ৪২তম ওভারের শেষ বলে আউট হন অলাসদায়ির ইভান (৯)। পরের ওভারের ২য় বলে মাজিদ হক আউট হলে শেষ হয় স্কটিশ ইনিংস।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস ৩টি উইকেট পেয়েছেন। মঈন আলী, ফিন ও অ্যান্ডারসন প্রত্যেকে ২টি করে এবং জো রুট ১টি উইকেট নিয়েছেন।

ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মঈন আলী।

এর আগে সোমবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৩ রান তোলে ইংলিশরা।

মঈন আলী এবং ইয়ান বেলের অনবদ্য ১৭২ রানের উদ্বোধনী জুটির ওপর ভর করে স্কটিশদের বড় চ্যালেঞ্জ দেয় ইংল্যান্ড। বিশ্বকাপের ৪০ বছরের ইতিহাসে এটাই ইংলিশদের সর্বোচ্চ উদ্বোধনী জুটি। ইংলিশ ব্যাটসম্যান হিসেবে ২৭ বছর বছর নিউজিল্যান্ডের মাটিতে শতক পেয়েছেন মঈন আলী।

দলীয় ১৭২ এবং ব্যক্তিগত ৫৪ রানে ব্যারিংটনের শিকার হয়ে সাজঘরে ফেরেন ইয়ান বেল। ইনিংসের ৩৪.৩ ওভারে ব্যক্তিগত ১২৮ রানে আউট হন মঈন। এটি তার বিশ্বকাপ ক্যারিয়ারের প্রথম শতক। ১০৭ বলে ১২ চার ও ৫ ছক্কায় ইনিংস সাজান তিনি।

স্কটল্যান্ডের পক্ষে ডেভি ৪টি এবং ইভান, মাজিদ, ওয়ার্ডল ও ব্যারিংটন ১টি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড : ৩০৩/৮, ওভার ৫০ (মঈন ১২৮, বেল ৫৪, মরগান ৪৬; ডাবি ৪/৬৮)

স্কটল্যান্ড : ১৮৪/১০, ওভার ৪২.২ (কোয়েটজার ৭১, মমসেন ২৬, ম্যাথু, ডেভি ৯; ফিন ৩/১৪, অ্যান্ডারসন ২/৩০, মঈন ২/৪৭)

ফল : ইংল্যান্ড ১১৯ রানে জয়ী

ম্যাচসেরা : মঈন আলী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *