সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে শেষ ওভারে জয় পেয়েছে আয়ারল্যান্ড। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে জয় লাভ করেছে আইরিশরা।
খেলা

আয়ারল্যান্ডের শ্বাসরুদ্ধকর জয়

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে শেষ ওভারে জয় পেয়েছে আয়ারল্যান্ড। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে জয় লাভ করেছে আইরিশরা।সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে শেষ ওভারে জয় পেয়েছে আয়ারল্যান্ড। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে জয় লাভ করেছে আইরিশরা। শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ২৭৮ রান করেছে আরব আমিরাত। জবাবে ৪ বল বাকি থাকতেই ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছেছে আয়ারল্যান্ড।

২৭৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৯৭ রানে চার উইকেট হারিয়ে শুরুর দিকেই বেশ চাপে পড়ে আইরিশরা। তবেব গ্যারি উইলসন ও অ্যান্ডি ব্যালব্রিনি পঞ্চম উইকেটে ৭৪ রান যোগ করে সেই চাপ কাটিয়েছেন। এতে শক্ত ভিতও তৈরি হয় আইরিশদের। দলীয় ১৭৪ রানে ব্যালব্রিনি (৩০) আউট হলেও কেভিন ও’ব্রেইনকে নিয়ে সামনে চলতে থাকেন উইলসন। ষষ্ঠ উইকেটে তারা যোগ করেছেন ৭২ রান। শেষ দিকে কেভিন ও’ব্রেইন (৫০) ও উইলসন (৮০) ফিরে গেলে আবারও চাপে পড়ে আইরিশরা। কিন্তু লক্ষ্য হাতের নাগালে থাকায় জয় পেতে সমস্যা হয়নি তাদের।

ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে এর আগে টসে জিতে সংযুক্ত আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। উদ্বোধনী জুটিতে দলকে সূচনা উপহার দিয়েছেন আমজাদ আলী ও বেরেঞ্জার। স্টারলিংয়ের বলে বেরেঞ্জার (১৩ রান) আউট হলে ভেঙেছে ওপনিং জুটি। এই জুটিতে এসেছে ৪৯ রানে।

৫ রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হযেছেন আরেক ওপেনার আমজাদ। ব্যক্তিগত ৪৫ রানে কেভিন ও’ব্রাইয়ানের বলে ক্যাচ আউট হয়েছেন তিনি। তার আগে সাজঘরে ফিরেছেন কৃষ্ণা (০ রান)। আর কেভিন ও’ব্রাইয়ানের দ্বিতীয় শিকার হয়েছেন পাতিল।

কৃষ্ণার পর সাজঘরে ফিরেছেন খুররম খান (৩৬ রান) ও রোহান মুস্তফা (২ রান)। তবে সপ্তম উইকেট জুটিতে দারুণ খেলেছেন শাইমান আনোয়ার ও আমজদা জাভেদ। এই জুটিতে দলীয় স্কোরে যু্ক্ত হয়েছে ১০৭ রানে। সোরেনসেনের বেল জাভেদ (৪২ রান) হলে জুটি ভেঙেছে। এর মাধ্যমে বিশ্বকাপে সপ্তম জুটিতে সর্বোচ্চ স্কোর গড়ার রেকর্ডটি নিজেদের দখলে নিয়েছে আমিরাত। আর সেঞ্চুরি পেয়েছেন ওপেনার শাইমান (১০৬ রান)। ওয়ানডে ক্যারিয়ারে এটাই তার প্রথম সেঞ্চুরি। শেষ অবধি তার সেঞ্চুরির কল্যাণে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান তুলতে সমর্থ হয়েছে দলটি।

সংক্ষিপ্ত স্কোর

সংযুক্ত আরব আমিরাত : ২৭৮/৯, ওভার ৫০ (আনোয়ার ১০৬, আমজাদ আলী ৪৫, আমজাদ জাভেদ ৪২, খুররম ৩৬; স্টারলিং ২/২৭, কুসাক ২/৫৪, সোরেনসেন ২/৬০ ও কেভিন ও’ব্রেইন ২/৬১)

আয়ারল্যান্ড : ২৭৯/৮, ওভার ৪৯.২ (উইলসন ৮০, কেভিন ও’ব্রেইন ৫০, জয়সি ৩৭, পোর্টারফিল্ড ৩৭, ব্যালব্রিনি ৩০; আমজাদ জাভেদ ৩/৬০,তৌকির ২/৩৮ ও নাভিদ ২/৬৫)

ফল : আয়ারল্যান্ড ২ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : গ্যারি ‍উইলসন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *