আরএকে সিরামিকসের ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

আরএকে সিরামিকসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আরএকে সিরামিকসের  পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।আরএকে সিরামিকসের  পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ অনুমোদন করা হয়।

আলোচিত বছরে এই কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। কোম্পানিটি শেয়ার প্রতি এনএভি করেছে ১৭ টাকা ৫৭ পয়সা, কর পরবর্তী মুনাফা হয়েছে ৫৬ কোটি ২৭ লাখ ৯০ হাজার টাকা, ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১ টাকা ৮৪ পয়সা । যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৬৮ কোটি ২৪ লাখ ১০ হাজার টাকা, ২ টাকা ৩ পয়সা, ১৮ টাকা ৯৯ পয়সা ও ২ টাকা ৬৬ পয়সা।

আরএকে সিরামিকসের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ২৫ মার্চ  সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ ফেব্রুয়ারি।

জানা গেছে, কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে আরএকে সিরামিক (বাংলাদেশ) লিমিটেডের ধারণ করা আরএকে-মোসফ্লাই(বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের ১ লাখ ৯২ হাজার ৫০০টি শেয়ার ১০০ টাকা দরে ড. এম এ মালেকের কাছে বিক্রি। বোর্ড সভায় উপস্থিতি ফি পুনর্নিধারণের জন্য আর্টিক্যাল-৯০ সংশোধন এবং আধুনিক যোগাযোগ ব্যবস্থা যেমন-টেলিফোনিক কনভারসেশন ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে বোর্ড সভা করতে এ সংক্রান্ত কোম্পানির সংঘস্মারক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে আরএকে সিরামিকের পরিচালনা পর্ষদ।

এসব বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ১৭ ফেব্রুয়ারি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে। ইজিএম অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। ইজিএম ও এজিএম অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা, জোয়ার সাহারায়, পূর্বাঞ্চল লিংক রোড খিলক্ষেতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *