দিল্লিতে বিধানসভা নির্বাচনের ভোট গণনার ফলাফলে নিরঙ্কুশ ব্যবধানে জয়লাভ করতে চলেছে সাবেক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি (এএপি)।
আন্তর্জাতিক

আম আদমি পার্টির নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা

দিল্লিতে বিধানসভা নির্বাচনের ভোট গণনার ফলাফলে নিরঙ্কুশ ব্যবধানে জয়লাভ করতে চলেছে সাবেক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি (এএপি)।দিল্লিতে বিধানসভা নির্বাচনের ভোট গণনার ফলাফলে নিরঙ্কুশ ব্যবধানে জয়লাভ করতে চলেছে সাবেক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি (এএপি)।

ফলে, দিল্লির মসনদ আরও একবার কেজরিওয়ালের দখলে। জনগণ বিপুল ভোটে ফের তাকে মুখ্যমন্ত্রীর আসনে বসালো, তেমনটা বলা যায় নির্দ্বিধায়। এদিকে এরই মধ্যে কেজরিওয়ালকে অভিনন্দন-বার্তা পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। ফোন করে কেজরিওয়ালকে অভিনন্দন জানান তিনি। প্রধানমন্ত্রী তার টুইট-বার্তায় লিখেছেন, অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে কথা বলেছি এবং তার জয়ের জন্য অভিনন্দন জানিয়েছি। দিল্লির উন্নয়নে কেন্দ্রের পূর্ণ সমর্থন থাকবে বলে আশ্বস্ত করেছি। অচিরেই দিল্লির নয়া মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিও নিশ্চিত করেন মোদি। তিনি বলেছেন, আমরা চায়ের আলোচনায় বসবো।

গত বছর ভারতের জাতীয় নির্বাচনে কেজরিওয়ালকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন মোদি। দিল্লিতে বিধানসভার মোট ৭০টি আসনের মধ্যে দুর্নীতি বিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়া কেজরিওয়ালের এএপি এগিয়ে রয়েছে ৬৪টি আসনে। অন্যদিকে, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এগিয়ে রয়েছে মাত্র ৫টি আসনে। আর কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা থেকে পুরোপুরি ছিটকে পড়েছে। আর কিছুক্ষণের মধ্যেই ভোট-গণনার চূড়ান্ত পর্ব শেষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। তবে তার আগেই কেজরিওয়ালের এএপি’র সমর্থকরা বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়েছেন। এরই মধ্যে বিজয় উদযাপন শুরু হয়ে গেছে, চলছে মিষ্টি বিতরণও।

মঙ্গলবার ভারতীয় সময় সকাল আটটায় ১৪টি কেন্দ্রে রক্ষিত ২০ হাজার ইলেক্ট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) একযোগে শুরু হয় এ ভোট গণনা।
শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *