দেশের অন্যতম ধনী ব্যবসায়ী মুসা বিন শমসের বলেছেন, সুইস ব্যাংকে আমার যে পরিমাণ অর্থ রয়েছে; ওই পরিমাণ অর্থ জমা রাখা বাংলাদেশের আর কারও পক্ষে সম্ভব নয়।
জাতীয়

‘আমার সমপরিমাণ টাকা দেশে কারো নেই’

দেশের অন্যতম ধনী ব্যবসায়ী মুসা বিন শমসের বলেছেন, সুইস ব্যাংকে আমার যে পরিমাণ অর্থ রয়েছে; ওই পরিমাণ অর্থ জমা রাখা বাংলাদেশের আর কারও পক্ষে সম্ভব নয়।দেশের অন্যতম ধনী ব্যবসায়ী মুসা বিন শমসের বলেছেন, সুইস ব্যাংকে আমার যে পরিমাণ অর্থ রয়েছে; ওই পরিমাণ অর্থ জমা রাখা বাংলাদেশের আর কারও পক্ষে সম্ভব নয়। আমার সমপরিমাণ টাকা দেশে আর কারো নেই। ওই ব্যাংকে রাখা সমস্ত অর্থই বৈধ পথে উপার্জন করা।

বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ সহকারী পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী।

মুসা বিন শমসের সাংবাদিকদের বলেন, সুইস ব্যাংকে আমার টাকা আঁতাতের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। দুদক আমার বিরুদ্ধে যে অনুসন্ধান চালিয়েছে; তা মূলত তাদের রুটিন কাজের অংশ।

তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে দুর্নীতির কোনো প্রমাণ পাবে না দুদক।

দুদকের আনা দুর্নীতির অভিযোগ তদন্তের জন্য সব সময়ই সহায়তা করতে প্রস্তুত বলে জানান প্রিন্স মুসা।

এর আগে দুদক সূত্র জানায়, মুসা বিন শমসের বর্তমানে বাংলাদেশে সবচেয়ে বড় ব্যবসায়ী। আন্তর্জাতিকভাবে অস্ত্র সরবরাহ ও জনশক্তি রপ্তানিতে সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি তিনি।

প্রসঙ্গত, প্রিন্স মুসার বিরুদ্ধে অবৈধভাবে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের একটি অভিযোগ ২০১১ সালে জমা পড়ে দুদকে। তখন তার বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিলেও অনুসন্ধান শুরু করেনি দুদক।

তবে চলতি বছরের জুন মাসে বিজনেস এশিয়া নামের একটি ম্যাগাজিনে মুসা বিন শমসেরকে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে মুসা বিন শমসেরের সম্পদের পরিমাণ উল্লেখ করা হয় ৭ বিলিয়ন ডলার (৫৩ হাজার ৯০০ কোটি টাকা প্রায়)। ঐ প্রতিবেদনের সূত্র ধরে গত ৩ নভেম্বর তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বড় ছেলে বিয়ে করেন মুসা বিন শমসেরের ছোট মেয়ে লন্ডন প্রবাসী ন্যান্সীকে। সেই সূত্রে শেখ সেলিমের বেয়াই ড. মুসা বিন শমসের।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *