জলঢাকা পৌর নির্বাচনে আবেদ চোরের নামে পোষ্টারিং
সারাদেশ

জলঢাকা পৌর নির্বাচনে আবেদ চোরের নামে পোষ্টারিং

জলঢাকা পৌর নির্বাচনে আবেদ চোরের নামে পোষ্টারিং মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর জলঢাকায় আসন্ন পৌরসভা নির্বাচনে পেশাদার চোর মোঃ আবেদ আলী পৌর নির্বাচনে গলায় ফেস্টুন ঝুলিয়ে পৌরবাসীকে অভিনন্দন জানিয়েছেন।

তবে স্ব-জমিনে আবেদ চোরের নামে কোন পোষ্টারিং পাওয়া যায়নি। একাধিক সুত্র নিশ্চিত করেছে, কতিপয় ব্যক্তি আবেদ চোরের ছবি তুলে পোষ্টার তৈরি করে তা ফেসবুকে ছেড়ে দেয়।

বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি ও প্রশাসন থেকে আবেদ চোরের পোষ্টারিংয়ের বিষয়টি অস্বীকার করা হয়। এ ব্যাপারে জলঢাকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, ‘জলঢাকায় কোথাও আবেদ চোরের পোষ্টারিং হয়েছে মর্মে আমার জানা নেই। সে মোঃ আবেদ আলী) বিভিন্ন সময় চুরি করার কারনে এলাকায় আবেদ চোর নামে পরিচিত। কেউ হয়ত ছবি তুলে কম্পিউটারে তার ছবি লাগিয়ে পোষ্টার বানিয়ে তা ফেসবুকে দিয়েছে।’

এদিকে, জলঢাকা থানার অফিসার ইনচার্জ আবু মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম বলেন, ‘জলঢাকা পৌরসভা নির্বাচনে আবেদ চোর নামে কোন পোষ্টার লাগানো হয়নি। একজন চোর এভাবে প্রচারনা চালাবে এটা হতে পারে না। বিষয়টি খোজ নিয়ে দেখা হচ্ছে।’

এ ব্যাপারে জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবীব বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। আপনার (প্রতিবেদক) মুখেই বিষয়টি জানলাম। জলঢাকায় কোথাও আবেদ চোরের নামে পোষ্টারিং করা হলে বিষয়টি জানতাম। একজন চোর পোষ্টারে ভোট না দিলে বাড়ী চুরি করা হবে বিষয়টি হাস্যকর।

ইতিমধ্যে দেশের পৌরসভাগুলোতে নির্বাচনে অংশ গ্রহন ইচ্ছুক প্রার্থীরা প্রচারে নেমে গেছেন। শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে সাঁটানো হচ্ছে রঙ-বেরঙের পোস্টার। অনেকে ভোটারদের সাথে কুশল বিনিময় শুরু করে দিয়েছেন। যদিও এখনও তফশিল ঘোষণা হয়নি তারপরও থেমে নেই প্রচারণা।

পৌরসভা নির্বাচন করতে ইচ্ছুক একজন ভিন্নধর্মী মানুষকে খুঁজে পাওয়া গেল নীলফামারীর জলঢাকা উপজেলায়। নিজেকে চোর স্বীকার করে আবেদ নামের এক ব্যক্তি জলঢাকা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে পোস্টার লাগিয়ে বেড়াচ্ছেন। একই সাথে ভোটারদের দোয়াও কামনা করছেন। ‘আবেদ চোর’ নামের এই ব্যক্তির পোস্টার ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে জলঢাকাসহ গোটা জেলায়।

কী লেখা আছে আবেদ চোরের পোস্টারে?
‘রাজনীতি যার যার অধিকার সবার’ এরপর পোস্টারে লিখেছেন, ‘আসন্ন পৌর নির্বাচনে কাউন্সিলর পদের জন্য কৃষক শ্রমিক জনতাসহ সর্বস্তরের মানুষের কাছে দোয়া এবং সহযোগিতা কামনা করছি ও ভোট চাই। ভোট না দিলে আপনাদের বাড়ি চুরি হইলে আমাকে দায়ী করতে পারিবেন না। আমি মোঃ আবেদ চোর, জলঢাকা পৌরসভাবাসীকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। প্রচারে ৬ নম্বর ওয়ার্ডবাসী। আবেদ নিজের চোর পেশাকে আড়াল না করে হাস্যমুখে সবার সাথে কথা বলছেন এবং তাকে ভালো পথে ফিরিয়ে আনার আহ্বান জানাচ্ছেন। সাংবাদিকরা তাঁর সাথে কথা বলতে গেলে হাসিমুখে ছবিও তুলছেন। তাঁর এই পোস্টার জলঢাকায় ‘এখন টপ অব দ্য টাউনে’ পরিনত হয়েছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *