আনসারুল্লাহ বাংলা টিমের মিডিয়া প্রধান আটক
সারাদেশ

আনসারুল্লাহ বাংলা টিমের মিডিয়া প্রধান আটক

আনসারুল্লাহ বাংলা টিমের মিডিয়া প্রধান আটকজঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ মিডিয়া বিভাগের প্রধানকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধরাত রাতে কল্যাণপুর এলাকা থেকে মো. মোরশেদ আলমকে (২৮) নামের ওই যুবককে আটক করা হয়।

মোরশেদ ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ গণমাধ্যম শাখার প্রধান বলে দাবি করেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-কমিশনার মো. মাসুদুর রহমান।

গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উগ্রপন্থী এ সংগঠনটির নাম প্রথম আলোচনায় আসে গত বছর শেষ দিকে। অগাস্টে বরগুনা থেকে এ সংগঠনের প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানীসহ ৩১ জনকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ঢাকার মোহাম্মদপুরে জসীমের বাসা ও অফিসে অভিযান চালিয়ে কম্পিউটার, ল্যাপটপ, সিডিসহ উস্কানিমূলক বই উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা সে সময় বলেছিলেন, ‘জিহাদের’ মাধ্যমে সরকারকে হঠানোর লক্ষ্যে আনসারুল্লাহ বাংলা টিম’ থানা থেকে অস্ত্র লুট ও বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিল।

২০০৪ সালে রিসার্চ সেন্টার ফর ইউনিটি অ্যান্ড ডেভেলপমেন্ট (আরসিইউডি) নামে একটি এনজিওর নিবন্ধন নেন মুফতি জসীমুদ্দীন রাহমানী। রাজধানীর হাজারীবাগে একটি অফিসও খুলে বসেন তিনি। বেকার যুবকদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সহায়তায় ওই এনজিওর কার্যক্রম চালানোর কথা থাকলেও এটিই হয়ে ওঠে দুর্ধর্ষ জঙ্গি তৈরির আঁতুড়ঘর। সংস্থাটির অধীনে প্রশিক্ষিত জঙ্গিদের পাঠানো হয় ইয়েমেন, পাকিস্তান, আফগানিস্তানসহ ধর্মীয় যুদ্ধ চলছে এমন কয়েকটি রাষ্ট্রে। একপর্যায়ে আরসিইউডির যুদ্ধফেরত জঙ্গিদের নিয়ে বাংলাদেশেই সশস্ত্র জিহাদের লক্ষ্যে গঠন করা হয় কঠোর উগ্রপন্থি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম। এর আগে তারা জামায়েতুল মুসলিমিন নামে একটি জঙ্গি সংগঠন গড়ার চেষ্টা করে।

জসীমসহ এ সংগঠনের ১০ সদস্যের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় গত ১৬ সেপ্টেম্বর অভিযোগপত্রও দিয়েছে পুলিশ।

 

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *