আগুনের হাত থেকে পরিবারকে রক্ষা করলো বিড়ালটি

আগুনের হাত থেকে পরিবারকে রক্ষা করলো বিড়ালটি

285
0
SHARE

সব ধারনা ভেঙে দিল কানাডার এক পরিবারের পোষা বিড়াল। সে দেখাল, বিড়ালও কুকুরের মতোই প্রভুভক্ত। আগুনের হাত থেকে পরিবারকে রক্ষা করল ওই বিড়ালটি।সব ধারনা ভেঙে দিল কানাডার এক পরিবারের পোষা বিড়াল। সে দেখাল, বিড়ালও কুকুরের মতোই প্রভুভক্ত। আগুনের হাত থেকে পরিবারকে রক্ষা করল ওই বিড়ালটি।

রাতে বাড়িতে আগুন লেগে গিয়েছে। এদিকে মালকিন তখন গভীর ঘুমে আচ্ছন্ন। এই বিপজ্জনক পরিস্থিতিতেও প্রাণ বাঁচাতে পালিয়ে যায়নি পোষা বিড়ালটি। চিত্কারেও ঘুম ভাঙছে না দেখে সে মালকিনের হাতে জোরে কামড় বসিয়ে দেয়। যন্ত্রনায় ঘুম ভেঙে মালকিন বুঝলেন, কোনও একটা বিপদ ঘটেছে।

আগুন ধরেছে বুঝতে পেরে বাড়ির অন্যান্য সদস্যদের নিয়ে বাইরে বেরিয়ে আসেন তিনি। গ্র্যান্ড প্রেইরি কাউন্টির দমকল বিভাগের প্রধান ট্রেভর গ্রান্ট সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

বুধবার দমকল বিভাগের কাছে ফোন আসার পর অ্যালবার্টার ক্লেয়ারমন্টের ওই বাড়িতে পৌঁছে দেখা যায়, পরিবারের সবাই সুরক্ষিত রয়েছেন।

গ্রান্ট বলেছেন, দমকলকর্মীরা বাড়িটি থেকে আর একটি বিড়ালকে বের করে আনেন এবং আগুন নিভিয়ে ফেলেন।

গ্রান্ট আরও বলেছেন, পোষা কুকুরকে বিপদের হাত থেকে পরিবারের লোকজনকে সতর্ক করেছে, এমন ঘটনা এর আগেও তিনি শুনেছেন। কিন্তু বিড়ালকে এই ভূমিকা নিতে এর আগে কখনও শোনা যায়নি।

Comments

comments