মহিলা পরিষদ জানিয়েছে, চলতি মাসে ১২৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এ বছরের যেকোনো মাসের তুলনায় সর্বোচ্চ।
জাতীয়

আগস্ট মাসে সারাদেশে ৪৫৭টি নারী নির্যাতনের ঘটনা

মহিলা পরিষদ জানিয়েছে, চলতি মাসে ১২৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এ বছরের যেকোনো মাসের তুলনায় সর্বোচ্চ। চলতি বছরের আগস্ট মাসে দেশে ১২৯টি ধর্ষণের ঘটনাসহ ৪৫৭টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

মহিলা পরিষদ জানিয়েছে, চলতি মাসে ১২৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এ বছরের যেকোনো মাসের তুলনায় সর্বোচ্চ। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছেন ২৮ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৯ জনকে। এ ছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৭ জনকে, শ্লীলতাহানির শিকার হয়েছেন ১১ জন।

এ ছাড়া এসিডদগ্ধ হয়েছেন ৫ জন, অপহরণের ঘটনা ঘটেছে মোট ১১টি। পতিতালয়ে বিক্রি করা হয়েছে ২ জনকে। ৫৩ জন নারী ও শিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়েছে ৪৩ জন নারী এদের মধ্যে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ১৯ জনকে।

গত এক মাসে গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছে ৯ জন, যার মধ্যে হত্যা করা হয়েছে ১ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ৪৫ জনকে, এ কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন ২ জন। ফতোয়ার শিকার হয়েছেন ৩ জন। বিভিন্ন নির্যাতনের কারনে ২৩ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে এবং ১২ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে বলে দাবি করেছে সংগঠনটি।

এ সময়ে পুলিশী নির্যাতনের শিকার হয়েছেন ৫ জন। এ ছাড়া শারীরিক নির্যাতন করা হয়েছে ৩১ জনকে বলে জানিয়েছে সংগঠনটি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *