ICC-names-Mustafiz-as-emerging-cricketer-of-2016

আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটার মুস্তাফিজ

আইসিসির ২০১৬ সালের সেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। সেরা উদীয়মানের বিভাগে এ পুরস্কার জেতেন তিনি। এ পুরস্কার পেয়ে কাটার-মাস্টার নিজেও দারুণ খুশি।

বৃহস্পতিবার আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছে। এই প্রথম বাংলাদেশের কোনো ক্রিকেটার আইসিসির বর্ষসেরার পুরস্কার পেয়েছেন মুস্তাফিজ।

গত জুলাইতে কাউন্টি লিগের দল সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে খেলতে গিয়েই চোটে আক্রান্ত হন তিনি। এর জন্য অস্ত্রোপচারও করাতে হয়েছিল তাঁকে। পুনর্বাসনে থাকার কারণে ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি। খেলতে পারেননি ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

মুস্তাফিজ আইসিসিকে দেওয়া এক প্রতিক্রিয়ায় বলেন, ‘এই পুরস্কার ভবিষ্যতে আমাকে আরো ভালো খেলার প্রেরণা জোগাবে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির এই পুরস্কার জিতে আমি খুবই খুশি।’

এ জায়গায় পৌঁছাতে যাঁদের সহযোগিতা পেয়েছেন কাটার-মাস্টার ধন্যাবাদ জানান তাঁদেরও, ‘আমার এই স্বপ্ন পূরণে যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আর ভবিষ্যতে যখনই খেলার সুযোগ পাব, নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করব।’

২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে এ বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যে তিনটি ওয়ানডে খেলে ৮ উইকেট নেন বিশ্ব ক্রিকেটের এই নতুন বোলিং সেনসেশন। ১০টি টি-টোয়েন্টি খেলে ১৯ উইকেট পান তিনি। দুটি টেস্ট ম্যাচ খেলে পান চারটি উইকেট।

প্রসঙ্গত গত বছর বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *