আইনমন্ত্রীকে ‘কটুক্তি’ করায় রাবি শিক্ষক বহিষ্কার
শিক্ষাঙ্গন

আইনমন্ত্রীকে ‘কটুক্তি’ করায় রাবি শিক্ষক বহিষ্কার

আইনমন্ত্রীকে ‘কটুক্তি’ করায় রাবি শিক্ষক বহিষ্কারফেসবুকে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক সম্পর্কে ‘কটুক্তি’ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন ও বিচার বিভাগের প্রভাষক মো. শিবলী ইসলামকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিনের সভাপতিত্বে ৪৫৭ তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে।

এ ঘটনার তদন্তে রাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হককে আহ্বায়ক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা ড. মো. ফয়জার রহমান ও সিন্ডিকেট সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম হোসেনকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দিয়েছে সিন্ডিকেট।

গুলশান হামলার পর আইনমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে ‘কটুক্তি’ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছিলেন শিক্ষক শিবলী ইসলাম। ‘কটুক্তি’ করার প্রতিবাদে মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয় বরাবর চিঠি পাঠানো হয়। তথ্য ও প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭ ধারা অনুযায়ী এটি একটি শাস্তিযোগ্য অপরাধ। এই ঘটনায় মন্ত্রণালয় থেকে পাঠানো বার্তায় বিশ্ববিদ্যালয়কে ওই শিক্ষকের বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়।

এ প্রেক্ষিতে বিশেষ সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যের সম্মতিতে অভিযুক্ত শিক্ষককে সাময়িকভাবে বহিষ্কার এবং এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *