সিডনি টেস্টের চতুর্থ দিন শেষে ঝড়ো গতির এই রানে ভর করে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ২৫১ রান। ভারতের চেয়ে ৩৪৮ রানে এগিয়ে অসিরা।
খেলা

৩৪৮ রানে এগিয়ে অস্ট্রেলিয়া

সিডনি টেস্টের চতুর্থ দিন শেষে ঝড়ো গতির এই রানে ভর করে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ২৫১ রান। ভারতের চেয়ে ৩৪৮ রানে এগিয়ে অসিরা।৪০ ওভারে ২৫১ রান ! অবাক তো হওয়ারই কথা। টেস্ট ক্রিকেট রান তোলার গড় ওভার প্রতি ৬.২৭। সিডনি টেস্টের চতুর্থ দিন শেষে ঝড়ো গতির এই রানে ভর করে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ২৫১ রান। ভারতের চেয়ে ৩৪৮ রানে এগিয়ে অসিরা।

আজ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা বেশি ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ৪৬ রানেই দুই ওপেনার ওয়াটসন এবং ওয়ার্নারের উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১৬ করা শেন ওয়াটসন শিকার অশ্বিনের বলে। ১২৬ রানে ভুবনেশ্বর কুমারের বলে আউট হয়ে সাজ ঘরে ফিরে যান রজার্স। ব্যাক্তিগত ১ রানে ও দলীয় ১৩৯ রানের মাথায় অশ্বিনের বলে এলবিডব্লিউর ফাদেঁ পড়েন মার্স।

অশ্বিনের স্পিন-বিষে নীল হওয়ার আগেই আবার ভারত-হন্তারক হিসেবে হাজির স্মিথ। ৭১ রানে স্মিথ ফিরেছেন সামির দারুণ এক সুইং-ইয়োর্কারে এলবিডব্লিউ হয়ে। এই রান করার পথে সিরিজে ১৫৩ গড়ে স্মিথ রান করেছেন ৭৬৯। এতে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে স্যার ডন ব্র্যাডম্যানকেও ছাড়ালেন স্মিথ। এর আগে এক সিরিজে ভারতের বিপক্ষে সর্বোচ্চ ৭১৫ রান ছিল ব্র্যাডম্যানের।

স্মিথ ফেরার পর শুরু হয় বার্নের তাণ্ডব। ১৭০ স্ট্রাইক রেটে মাত্র ৫৬ বলে ৬৬ রান করেন বার্ন।

অশ্বিন একাই নিয়েছেন ৪টি উইকেট । ভুবনেশ্বর কুমার ও সামি ১ টি করে উইকেট নেন।

এর আগে তৃতীয় দিনের ৫ উইকেটে ৩৪২ রানে খেলতে নেমে আজ অবশিষ্ট ৫ উইকেটে ১৩৩ রান যোগ করে ভারত অলআউট ৪৭৫ রানে। আজ মিচেল স্টার্ক, নাথান লিওন, রায়ান হ্যারিসের তোপ আর ঘুর্নির মুখে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি ভারতীয় ব্যাটসম্যানরা।

গতকাল ১৪০ রানে অপরাজিত থাকা বিরাট কোহলি আর মাত্র ৭ রান করেই ফিরে যান সাজঘরে। আর আগের দিনে অপরাজিত থাকা আরেক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা করেন ৩৫ রান। লো অর্ডারে ভালোই ব্যাটিং করেছেন অলরাউন্ডার রবিচন্দ্র অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। অশ্বিন ১১১ বলে করেন ৫০ রান । আর ভুবনেশ্বর কুমার করেন ৭৫ বলে ৩০ রান ।

স্টার্ক নেন ৩টি উইকেট। হ্যারিস ও লায়ন ২টি করে উইকেট নেয়।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া : দ্বিতীয় ইনিংস ২৫১/৬ (স্মিথ ৭১, বার্নস ৬৬, রজার্স ৫৬, হাডিন ৩১*; অশ্বিন ৪/১০৫) এবং প্রথম ইনিস ৫৭২/৭ ডিক্লে.

ভারত : প্রথম ইনিংস ৩৭৫/১০ (বিরাট ১৪৭, লোকেশ ১১০, রোহিত ৫৩; স্টার্ক ৩/১০৬)

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *