অসুস্থ রিজভীকে ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন

অসুস্থ রিজভীকে ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন

অসুস্থ রিজভীকে ৬ মাসের অন্তবর্তীকালীন জামিনবিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছে হাইকোর্ট।

বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের রোববার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল হাই।

দুটি মামলাসহ নাশকতার মোট ১৯ মামলার সবটিতে এবার জামিন পেলেন রিজভী। কিন্তু এর মধ্যে ২টি মামলায় আপিল বিভাগে হাইকোর্টের জামিনাদেশ স্থগিত থাকায় এখনি মুক্তি পাচ্ছেন না রিজভী।

১৯ আগস্ট চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করার নির্দেশ দিয়েছিলো হাইকোর্ট। রিজভী বর্তমানে কাশিমপুর কারাগার পার্ট-২ এ বন্দী আছেন।

রুহুল কবির রিজভীর ১৯৮৪ সালে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে তৎকালীন বিডিআর এর গুলিতে পেটের নাড়িভুঁড়ি ছিন্নভিন্ন হয়ে যায় এবং অস্ত্রোপচারের সময় তার খাদ্যনালীর বেশ কিছু অংশ কেটে ফেলা হয়। ফলে সেখানে মাঝে মধ্যেই এক ধরনের ব্লক তৈরি হয়, ফলে তার পেটের পীড়া মারাত্মক আকার ধারণ করে।

২০০৪ সালে সড়ক দুর্ঘটনায় রিজভীর ডান হাত ও বাম পায়ের হাড় ভেঙে যায়। ব্যাংকক এর বামরুনগ্রাদ হাসপাতালে অস্ত্রোপচার করে তার হাত ও পায়ে মেডিকেটেড স্টিল প্লেট দিয়ে জোড়া লাগানো হয়। এরপর থেকে তিনি নিয়মিত বামরুনগ্রাদ হাসপাতালে গিয়ে ডাক্তারের পরামর্শ মতো চিকিৎসা গ্রহণ করে আসছেন তিনি।

২০১৫ সালের ১৫ জুন স্থানীয় সময় বেলা ১১টায় বামরুনগ্রাদ হাসপাতালে ডাক্তারের সাথে এ্যাপয়েন্টমেন্ট থাকা সত্ত্বেও কারাগারে থাকার কারণে যথাসময়ে ব্যাংকক গিয়ে চিকিৎসা করানো সম্ভব হয়নি।

গত ৩০ জানুয়ারি রাজধানীর বারিধারার একটি বাসা থেকে রিজভীকে আটক করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *