অসুস্থ মির্জা ফখরুল হাসপাতালে ভর্তি

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাঠানো হয়েছে।

অসুস্থ বোধ করায় কারা চিকিৎসকদের পরামর্শে আজ মঙ্গলবার সকালে বিএনপির এই নেতাকে কাশিমপুর কারাগার থেকে বিএসএমএমইউতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কারাগার-২ এর কারাধ্যক্ষ নাসির আহমেদ সকালে বলেন, মির্জা ফখরুল অসুস্থ বোধ করায় কারা চিকিৎসকেরা তাকে পরীক্ষা করেন। তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন তারা। সকাল পৌনে আটটার দিকে কারাগারের একটি অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার বিএসএমএমইউতে পাঠানো হয়।

জেল সুপার প্রসান্ত কুমার বনিক জানান, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, আইবিএস, হার্টের সমস্যাসহ নানা জটিল রোগে ভুগছেন তিনি। সকালে হঠাৎ অসুস্থ হওয়ায় তাকে কাশিমপুর কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ওই হাসপাতাল কতৃপক্ষ তাকে তাদের তত্ত্বাবধানে রেখে চিকিৎসা দিতে পারেন নইলে তাকে কাশিমপুর কারাগারেও রাখতে পারেন।

এদিকে মির্জা ফখরুলকে চার মামলায় জামিন হলেও তিনটিতে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ময়লার গাড়ি পোড়ানোসহ ৭৬ মামলার আসামি হয়ে প্রায় চার মাস ধরে কাশিমপুর কারাগারে অন্তরীণ ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *