ওয়ানডের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে ইতিহাস গড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।
খেলা

অভিষেকে হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন তাইজুল

ওয়ানডের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে ইতিহাস গড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।ওয়ানডের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে ইতিহাস গড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশের ১১৬তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছিল তার। অভিষেক ম্যাচেই অন্যন্য রেকর্ড গড়ার কৃতিত্ব দেখিয়েছেন তাইজুল। বিশ্বের প্রথম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক ওয়ানডেতে হ্যাটট্রিক করেছেন ২২ বছর বয়সী এই স্পিনার।

বাংলাদেশের হয়ে চতুর্থ বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন তাইজুল। এর আগে পেসার শাহাদাত হোসেন ও স্পিনার আব্দুর রাজ্জাক জিম্বাবুয়ের বিপক্ষে এবং পেসার রুবেল হোসেন নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। অন্য দিকে ওয়ানডে বোলার হিসেবে ৩৬তম হ্যাটট্রিকধারী হচ্ছেন তাইজুল। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ১৭ উইকেট নিয়েছিলেন এই স্পিনার।

অধিনায়ক মাশরাফি ম্যাচের ১১ তম ওভারে তাইজুলের হাতে বল তুলে দিয়ে ছিলেন। এরপর টানা ৪ ওভার বোলিং করলেও উইকেট শূন্য ছিলেন তিনি। প্রথম ৫ ওভারে রান দিয়েছেন ১১। পরের স্পেলে এসেই ভয়ঙ্কর হয়ে উঠেছেন নাটোরের এই তরুণ। ২৭তম ওভারে জুবায়েরের পরিবর্তে তাইজুলকে বোলিংয়ে এনেছিলেন মাশরাফি। প্রথম বলেই বাজিমাত। সোলোমোন মোরের উইকেট নিয়ে ওয়ানডের যাত্রা শুরু করেন তাইজুল। ওভারের শেষ বলে আবারও সফরকারীদের শিবিরে আঘাত করেছেন এই বাঁহাতি স্পিানার। পেসার পানয়িাঙ্গারাকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন।

২৯তম ওভারের প্রথম বলে নিজের তৃতীয় উইকেট তুলে নিয়েছেন তাইজুল। জন নিয়াম্বুকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেছেন সাজঘরের পথ দেখিয়েছেন তিনি। নিয়ম্বুর বিদায়ের পর তাইজুলের হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি হয়। ওভারের দ্বিতীয় বলেই ইতিহাসের পাতায় নিজের নাম তালিকাবদ্ধ করেছেন তাইজুল। স্লগ সুইপ করতে গিয়ে সরাসরি বোল্ড হয়েছেন জিম্বাবুয়ের টেলিএন্ডার চাতারা।

সেই সঙ্গে ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করার রেকর্ড গড়ছেন তাইজুল। অভিষেক ম্যাচে ৭ ওভার বোলিংয়ের সুযোগ পেয়েছেন এই স্পিনার। ২টি মেডেনসহ মাত্র ১১ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন তিনি।

উল্লেখ্য, অভিষেক ম্যাচে ৪ উইকেট নেওয়ার ক্রিকেটারদের মধ্যে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্রেন্ডন ফিল্যান্ডার, পাকিস্তানের জাকির খান ও অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ম্যাকগিল। তবে এদের কারোই অভিষেকে ম্যাচে হ্যাটট্রিক নেই।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *