অপহৃত দুই বাংলাদেশিকে মুক্তি দিল আইএস

লিবিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হাতে অপহৃত দুই বাংলাদেশি আনোয়ার হোসেন ও হেলাল উদ্দিন মুক্তি পেয়েছেন।

লিবিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হাতে অপহৃত দুই বাংলাদেশি আনোয়ার হোসেন ও হেলাল উদ্দিন মুক্তি পেয়েছেন।লিবিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হাতে অপহৃত দুই বাংলাদেশি আনোয়ার হোসেন ও হেলাল উদ্দিন মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত ৯ মার্চ পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশি মো. হেলাল উদ্দিনকে অপহরণের কথা জানিয়েছিল। তিনি লিবিয়ার সিরত শহরের আল-গানি তেলখনিতে কাজ করতেন।

এরপর ১০ মার্চ নোয়াখালীর আনোয়ার হোসেনের অপহরণের কথা নিশ্চিত করেছিলেন ত্রিপোলিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত।

মুক্তি পাওয়া হেলাল উদ্দিনের বাড়ি জামালপুরের মাদারগঞ্জ উপজেলার আদারভিটা ইউনিয়নের গজারিয়া গ্রামে। ওই গ্রামের প্রয়াত আমাদ শেখের ছেলে হেলাল উদ্দিন পাঁচ বছর আগে লিবিয়ায় যান।

সেখানে তিনি একটি তেল কোম্পানিতে কাজ করছিলেন। গ্রামের বাড়িতে হেলাল উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম তিন মেয়ে ও দুই ছেলেকে নিয়ে থাকেন।

অপহরণের ১৮ দিন পর মঙ্গলবার সকালে হেলাল উদ্দিন তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি পরিবারের সদস্যদের জানিয়েছিলেন, জঙ্গিরা তাদের দু-একদিনের মধ্যে ছেড়ে দেওয়ার আশ্বাস দিয়েছে।

আর আনোয়ার হোসেনের বাড়ি নোয়াখালীতে। আইএস ছেড়ে দেওয়ার পর তাদের সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হেলাল উদ্দিনের ছেলে রুবেল মঙ্গলবার রাতে সাংবাদিকদের বলেন, ‘রাত ১২টা ৪০ মিনিটে লিবিয়া থেকে বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা বাড়িতে ফোন করেছিলেন। তিনি জানিয়েছেন, আমার আব্বা এবং আনোয়ার হোসেন নামের আরেক বাংলাদেশিকে আইএসের জঙ্গিরা মুক্তি দিয়েছে। তাদের সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *