বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে সরকার অনুমতি না দিলেও সেদিন রাজপথে থেকে সমাবেশ করবে বিএনপি।
জাতীয়

‘অনুমতি না দিলেও ৫ জানুয়ারি বিএনপির সমাবেশ’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে সরকার অনুমতি না দিলেও সেদিন রাজপথে থেকে সমাবেশ করবে বিএনপি।বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে সরকার সমাবেশের অনুমতি না দিলেও সেদিন রাজপথে থেকে সমাবেশ করবে বিএনপি।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ছাত্রদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রদল নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

পরে সংবাদিকদের সঙ্গে আলাপকালে ড. মঈন খান বলেন, গণতন্ত্রের সৌন্দর্য হলো আলোচনার মাধ্যামে সকল সমস্যার সমাধান করা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারকে সংলাপের সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ৭ দফা প্রত্যাখ্যান করলে তাতে আমাদের কিছু যায় আসে না। এতে আশ্চর্যের কিছু নেই। কারণ আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করে না। তারা একনায়কতন্ত্রে বিশ্বাসী, তারা খুনির দল, লুটেরার দল।

ড. মঈন খান বলেন, এ প্রস্তাব গ্রহণ না করলে আন্দোলনের মাধ্যামেই গণতন্ত্রের দাবি আদায় করা হবে।

তিনি বলেন, সংলাপের বিকল্প কিছু নেই। আওয়ামী লীগ ধ্বংসের রাজনীতি করে। তাই সংলাপের আহ্বান প্রত্যাখ্যান করায় বিএনপি আন্দোলন করছে না। বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে।

মঈন খান বলেন, অনুমতি দিক বা না দিক ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিএনপি রাজপথে থাকবে। আমাদের যা করণীয় তাই করবো।

সিনিয়র এই নেতা জানান, বিএনপি তার নিজস্ব কৌশলে আন্দোলন করে যাচ্ছে। আর সে আন্দোলনের মাধ্যমেই ক্ষমতাসীনদের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

মঈন খান গণতন্ত্র উদ্ধারে অতীতের মতো ছাত্রদলকে রাজপথে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *