অকালে পাকা চুল কালো করতে ম্যাজিক মিশ্রণ

অকালে পাকা চুল কালো করতে ম্যাজিক মিশ্রণ

আপনার বয়স কম কিন্তু এখনই মাথায় পাকা চুল। চিন্তায় ঘুম হচ্ছে না? হতাশ হবেন না। তাই আপনার চিন্তা আর পাকা চুল দু’টি কমাতেই এই লেখা।

আপনি চাইলে ঘরে বসেই এমন একটি ম্যাজিক মিশ্রণ বানিয়ে ফেলতে পারেন যা এই সকল সমস্যা থেকে মুক্তি দিতে পারে। এমনকী পাকা চুল কালো করে দেবে নিয়মিত ব্যবহারে। এ ছাড়াও মিশ্রণের আরও গুণ রয়েছে। আপনার দৃষ্টিশক্তি প্রখর করবে। চুল পড়ার সমস্যা দূর করবে এবং তার সঙ্গে নতুন গজাতে সাহায্য করবে। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াবে এবং কোঁচকানো চামড়া টানটান করবে।

জেনে নিন অকালে পাকা চুল কালো করতে ম্যাজিক মিশ্রণ তৈরির উপায়।

উপকরণ
• ১০০ গ্রাম তিসির তেল

• ২টি মাঝারি মাপের পাতিলেবু

• ২ কোয়া ছোট রসুন

• ৫০০ গ্রাম মধু

প্রণালী
প্রথমে একটি পাতিলেবুর খোসা ছাড়িয়ে নিন। অন্যটি ছোট ছোট টুকরো করে কেটে নিন। এ বার রসুন এবং পাতিলেবু মিক্সিং মেশিনে দিয়ে পেস্ট করে নিন। মনে রাখবেন, এতে কোনও ভাবেই পানি দেওয়া যাবে না। ভালো মতো পেস্ট হয়ে গেলে এতে তিসির তেল এবং মধু দিয়ে ফের একবার ভালো করে মিক্স করুন। এ বার মিশ্রণটি একটি পরিষ্কার এয়ার টাইট কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। একদিন পরে বের করে ব্যবহার করুন।

কীভাবে ব্যবহার করবেন
বাজারে কাঠের তৈরি চামচ কিনতে পাওয়া যায়। মিশ্রণটি সেটি দিয়েই তুলতে হবে। খাওয়ার আধ ঘণ্টা আগে দিনে তিন বার এক চামচ করে খান। ২ সপ্তাহের মধ্যে তফাত বুঝতে পারবেন।

২ thoughts on “অকালে পাকা চুল কালো করতে ম্যাজিক মিশ্রণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *